Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৫
কৃষ্ণাদের টার্গেট এখন চাইনিজ তাইপে
ক্রীড়া প্রতিবেদক
কৃষ্ণাদের টার্গেট এখন চাইনিজ তাইপে

টুর্নামেন্ট শুরুর আগেও কেউ ভাবেননি, এমন দুর্বার গতিতে ছুটবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল। কিন্তু আসরের প্রথম ম্যাচ থেকেই দুরন্ত গতিতে ছুটছেন কৃষ্ণা, মার্জিয়া, তহুরারা।

প্রতিপক্ষ ইরান, সিঙ্গাপুর, কিংবা কিরগিজস্তান-যে দলই হউক না কেন, হালে পানি পায়নি। ইরানকে হারিয়ে শুরু। সর্বশেষ কিরগিজস্তানকে নিয়ে ছেলেখেলায় মেতে উঠা। সব ঠিক মতো চলছে। আগামীকাল যদি চাইনিজ তাইপের সঙ্গে জিতে যান কৃষ্ণারা, তাহলে ২০১৭ সালে থাইল্যান্ডে চূড়ান্ত পর্বে খেলাটা হবে শুধু সময়ের ব্যাপার। তাই গোলাম রব্বানি ছোটনের শিষ্যদের টার্গেট একটাই-চাইনিজ তাইপে। প্রথম ম্যাচে আসের ফেবারিট মধ্যপ্রাচ্যের দেশ ইরানকে ৩-০ গোলে হারান কৃষ্ণারা। পরের ম্যাচে ৫-০ গোলে হারায় আশিয়ানভুক্ত দেশ সিঙ্গাপুরকে। টানা দুই জয়ের পর তৃতীয় ম্যাচে রীতিমত বিধ্বস্ত করে ছাড়ে মধ্য এশিয়ার দেশ কিরগিজস্তানকে। ছেলেখেলায় মেতে ওঠে ১০-০ গোলে জয় পায় বাংলাদেশ। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের তিন ম্যাচে বাংলাদেশ গোল করেছে ১৮টি। এখন পর্যন্ত গোল খায়নি একটিও। কিরগিজদের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক কৃষ্ণা রানী সরকার। সিঙ্গাপুরের বিপক্ষেও জোড়া গোল ছিল তার। কিরগিজদের বিপক্ষে দুটি করে গোল দেন অনুচিং মগিনি ও শামসুন্নাহার। একটি করে গোল করেন নার্গিস খাতুন, মার্জিয়া ও মারিয়ার।

প্রতিপক্ষ হিসেবে চাইনিজ তাইপে যথেষ্ট শক্তিশালী। তিন ম্যাচে দলটির গোল সংখ্যা ২১টি। এমন দলের বিপক্ষে লড়াই কঠিন হবে মানেন কোচ ছোটন। তারপরও জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী, ‘দলের সব ফুটবলার যথেষ্ট আত্মবিশ্বাসী। আশা করি চাইনিজ তাইপের সঙ্গেও ভালো ফুটবল খেলবে দল। আমরা জয়ের জন্যই খেলব। জিতেই মাঠ ছেড়ে বেরিয়ে আসব। ’ যদি ড্র করে, তাহলে গোল পার্থ্যকে পিছিয়ে পড়বে বাংলাদেশ। সুতরাং জয়ই একমাত্র টার্গেট।  

up-arrow