Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৫
আসছেন আজ
ক্রীড়া প্রতিবেদক

নতুন বোলিং কোচ কোর্টনি ওয়ালশ আজ রাতেই ঢাকা আসছেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান। গতকাল সকালে সিঙ্গাপুর থেকে ফিরেছেন বোর্ড সভাপতি।

বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে তিনি নতুন বোলিং কোচ ওয়ালশের প্রতি মুগ্ধতার কথাও জানিয়েছেন। নাজমুল হাসান বলেন, ‘ওয়ালশ মেন্টর হিসেবে দারুণ। কোচ হিসেবে নামডাক না থাকলেও টেকনিক্যাল দিক দিয়ে তিনি অসাধারণ। ছেলেদের তৈরি করার জন্য ওয়ালশ জানেন কী করতে হবে এবং কী করা দরকার। এখন আমাদের ছেলেদের কতটুকু দিতে পারবে, এটা সময়ই বলে দেবে। তবে আমার ধারণা, তিনি আমাদের পেস বোলিংয়ের জন্য বিরাট পাওয়া। যার মাধ্যমে আমরা অনেক বেশি উপকৃত হতে পারব। ’

ওয়ালশের সঙ্গে বিসিবির চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। এর আগে কোনো জাতীয় দলের কোচ ছিলেন না ক্যারিবীয় তারকা। তারপরও বোলিং কোচ হিসেবে ভালো করবেন বলেই বোর্ড সভাপতির আশাবাদ। নাজমুল হাসান বলেন, ‘আমাদের সঙ্গে তিনজনের কথা হচ্ছিল। প্রথম পছন্দ ছিল কোর্টনি ওয়ালশ। যদিও তার জাতীয় দলে কোচিং করানোর কোনো অভিজ্ঞতা নেই। তারপরও তার মতো একজন ক্রিকেট কিংবদন্তি বিশেষ করে ফাস্ট বোলিংয়ে খুব একটা পাওয়া যায় না। জাতীয় দলের কোচিংয়ের অভিজ্ঞতা না থাকলেও তিনি অনূর্ধ্ব-১৯ দলের (ওয়েস্ট ইন্ডিজ) কোচ ছিলেন। বিভিন্ন ক্লাবের পরামর্শক হিসেবে কাজ করেছেন। খেলার প্রতি তার আগ্রহটা এখনো অনেক। ’ এদিকে বিসিবি ফিল্ডিং কোচ রিচার্ড হালসালকে পদোন্নতি দিয়ে সহকারী কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে ইংল্যান্ড সিরিজের জন্য ব্যাটিং পরামর্শক হিসেবে লঙ্কান সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবিরাকে চূড়ান্ত করেছে বিসিবি। এখন স্পিন কোচের সন্ধান করছে ক্রিকেট বোর্ড।

এই পাতার আরো খবর
up-arrow