Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৯
রুনির রেকর্ডের ম্যাচে জিতল ইংল্যান্ড
ক্রীড়া ডেস্ক
রুনির রেকর্ডের ম্যাচে জিতল ইংল্যান্ড

ডেভিড বেকহ্যামকে পিছনে ফেলে এগিয়ে গেলেন ওয়েইন রুনি। তিনি এখন ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুটবলার।

গত রবিবার স্লোভাকিয়ার বিপক্ষে মাঠে নেমেই এই রেকর্ড গড়েন তিনি। বেকহ্যামকে আগেই স্পর্শ করেছিলেন। এবার তাকে ছাড়িয়েও গেলেন। ১১৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বেকহ্যাম। রুনি খেললেন ১১৬টি। তার সামনে এখন ইংলিশ গোলরক্ষক পিটার শিলটন (১২৫টি)। আগামী রাশিয়া বিশ্বকাপ পর্যন্ত খেলার কথা রয়েছে রুনির। সেক্ষেত্রে তিনি হয়তো পিটার শিলটনকেও ছাড়িয়ে যাবেন! তবে এরই মধ্যে রুনিকে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তিনি নাকি কোচের কমান্ড একদমই মানছেন না। কোচ অ্যালারডাইস অভিযোগ করেছেন, রুনি তার ইচ্ছেমতো পজিশনে খেলেন। তরুণদের ক্যারিয়ার নষ্ট করছেন তিনি। এ অভিযোগের পর রুনি এখন অনেকটাই ভিলেনে পরিণত হয়েছেন ব্রিটিশ মিডিয়ায়। তবে রুনির রেকর্ডের ম্যাচে বিতর্কের পরও জয় পেয়েছে ইংলিশরা।

গত ইউরো অভিষেকে চমক জাগান স্লোভাকিয়া রাশিয়া বিশ্বকাপ ইউরোপ অঞ্চলের বাছাইপর্বের শুরুতেই অঘটনের জন্ম দিতে পারত। তবে ম্যাচের শেষ মুহূর্তে অ্যাডাম লাল্লানার গোলে জয় দিয়ে বাছাইপর্ব শুরু করেছে ইংল্যান্ড। নতুন কোচ স্যাম অ্যালারডাইসের অভিষেক হলো জয় দিয়েই। ইউরোর শেষ ষোলোয় আইসল্যান্ডের কাছে হেরে ছিটকে পড়ার পর রয় হজসনের জায়গায় যোগ দিয়েছিলেন অ্যালারডাইস। অভিষেক ম্যাচটা এ কারণে কঠিনই ছিল অ্যালারডাইসের জন্য। ‘কঠিন’ এই ম্যাচে ঘাম ঝরানো জয় পেয়েও খুশি কোচ।

স্লোভাকিয়ার মাঠে গত রবিবার সন্ধ্যায় শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা ইংল্যান্ড পুরো ম্যাচ জুড়ে অনেক সুযোগ তৈরি করে। কিন্তু আক্রমণভাগের ব্যর্থতায় সাফল্যের দেখা মিলছিল না। ৫৭তম মিনিটে হ্যারি কেইনকে ফাউল করে লাল কার্ড দেখেন স্বাগতিক অধিনায়ক মার্টিন স্ক্রটেল। বাকি সময়টা এক জন কম নিয়েও দারুণ খেলছিল গত ইউরোয় শেষ ষোলোতে উঠা স্লোভাকিয়া। ৭৬তম মিনিটে ম্যাচের সহজতম সুযোগটি পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু লাল্লানার শট পোস্টে লাগলে তখনকার মতো বেঁচে যায় স্লোভাকিয়া। শেষ রক্ষা হয়নি তাদের। অতিরিক্ত মিনিটে গোল করে দলকে জয়ের আনন্দে ভাসিয়ে দেন ইংলিশ তারকা লাল্লানাই। বাঁ দিক থেকে এই মিডফিল্ডারের কোণাকুণি শট গোলরক্ষকের গায়ে লেগেও জালে ঢুকে যায়। বিশ্বকাপ বাছাই পর্বটা জয় দিয়েই শুরু করলেন রুনিরা।

up-arrow