Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫০
দোয়া চাইলেন তাসকিন-আরাফাত
ক্রীড়া প্রতিবেদক

মাশরাফি, রুবেল হোসেনদের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে নিজ কাঁধে তুলে নিয়েছে কোটর্নি ওয়ালশ। শনিবার রাতে ঢাকায় আসেন এবং গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টাইগারদের অনুশীলনে যোগ দেন নতুন বোলিং কোচ লিজেন্ডারি পেস বোলার ওয়ালশ।

মাঠে তাকে স্বাগত জানান টাইগারদের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফি এবং টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। অনুশীলেন ছিলেন পেস বোলার তাসকিন আহমেদ ও বাঁ হাতি স্পিনার আরাফাত সানি। অনুশীলনে গেলেও গতকাল রাত ১১টা ৫০ মিনিটে ব্রিজবেনের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন দুই ক্রিকেটার। ৮ সেপ্টেম্বর বোলিং অ্যাকশন শোধরানোর পরীক্ষা দিবেন দুজনে। ঢাকা ছাড়ার আগে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দুই ক্রিকেটার। টি-২০ বিশ্বকাপ খেলেছেন দুই ক্রিকেটার। খেলেছেন বিশ্বকাপ ক্রিকেটও। বিশ্বকাপ ক্রিকেট খেললেও বোলিং অ্যাকশন নিয়ে কোনো সমস্যায় পড়েননি দুই ক্রিকেটার। এমনকি ঘরের মাঠে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা এবং এশিয়া কাপ খেলেছেন। কিন্তু আম্পায়ারদের কেউই অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেননি। টি-২০ বিশ্বকাপেও খেলছিলেন। শুরুতে কোনো প্রশ্ন ওঠেনি। ৯ মার্চ আয়ারল্যান্ড ম্যাচে তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা। তারা রিপোর্ট জমা দেন। ওই রিপোর্টের পর বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে হয় দুই ক্রিকেটারকে। ভারতের চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেন ১২ মার্চ সানি এবং ১৫ মার্চ তাসকিন। কিন্তু পরীক্ষায় দুজনেই উতরাতে ব্যর্থ হন। ১৯ মার্চ আইসিসি দুজনকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করে। ঘরোয়া ক্রিকেট খেলার ফাঁকে ফাঁকে জাকিরের কাছে নিজের অ্যাকশন শুধরে নেন তাসকিন। আরাফাত শুধরে নেন রুয়ান কালপাগের নির্দেশনা অনুসরণ করে। এখন প্রস্তুত দুজনেই। গতকাল রাতে ঢাকা ছাড়েন। ঢাকা ছাড়ার আগে তাসকিন আত্মবিশ্বাসী কণ্ঠে বলেন, ‘আমি আত্মবিশ্বাসী। আমার বোলিং অ্যাকশন অনেক ভালো। সবাই আমার জন্য দোয়া করবেন। ’ কিছুদিন আগে বাবা মারা গেছেন আরাফাতের। এখন ভুগছেন জ্বরে। জ্বর নিয়েই গতকাল ঢাকা ছাড়েন। রাতে ঢাকা ছাড়ার আগে বলেন, ‘পরীক্ষা ৮ সেপ্টেম্বর। তার আগে দুদিন সময় পাব। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে যাব আশা করছি। আর সবচেয়ে বড় বিষয় হচ্ছে, আমার অ্যাকশন এখন অনেক ভালো। ’

 সবাই আমার জন্য দোয়া করবেন। ’ ব্রিজবেনে সকাল সাড়ে ১০টায় পরীক্ষা দিবেন তাসকিন এবং দুপুর ২টায় আরাফাত। ১১ সেপ্টেম্বর দুই ক্রিকেটার  ঢাকায় ফিরবেন। ৩ সপ্তাহের মধ্যে পরীক্ষার ফল জানাবে আইসিসি। পরীক্ষার সময় তাদের সঙ্গে থাকবেন টাইগারদের হেড কোচ চন্ডিকা হাতুরাসিংহে। এরই মধ্যে হাতুরাসিংহে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। পরীক্ষার আগে অবশ্য দুই ক্রিকেটার দুদিন অনুশীলন করবেন।            

up-arrow