Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫১
নাদালকে ছিটকে দিল লুকাস
ক্রীড়া ডেস্ক

পারলেন না রাফায়েল নাদাল। আবারও ব্যর্থতার দায়ভার নিয়ে মাথা নিচু করে গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট থেকে বিদায় নিলেন তিনি। ফ্রান্সের লুকাসের কাছে ৬-১, ২-৬, ৬-৪, ৩-৬, ৭-৬ (৮/৬) গেমে হেরে গেছেন নাদাল। পাঁচ সেটের দীর্ঘ মেয়াদি ম্যাচে অনেক ঘাম ঝরিয়েও শেষটা রক্ষা করতে পারলেন না এ স্প্যানিয়ার্ড। এবারের ইউএস ওপেনে সবচেয়ে বড় অঘটনের জন্ম দিয়েছেন পুরুষ এককের ২৪তম বাছাই ফ্রান্সের লুকাস পুইয়া। ১৪টি গ্র্যান্ডস্লাম জয়ী রাফায়েল নাদালের বিপক্ষে পাঁচ সেটে গড়ানো ম্যাচটি জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছেন ফরাসি এই তরুণ। গত রবিবার শেষ ষোলোর লড়াইয়ের প্রথম সেটে নাদালকে দাঁড়াতেই দেননি ২২ বছর বয়সী পুইয়া। দ্বিতীয় সেটে নাদাল ঘুরে দাঁড়ালেও তৃতীয় সেটে আবারও এগিয়ে যান পুইয়া। ৪ ঘণ্টার লড়াইয়ে শেষ পর্যন্ত ফরাসি তরুণ দুবারের ইউএস ওপেন জয়ী নাদালকে হারিয়ে উচ্ছ্বসিত।

পুইয়া বলেন, ‘এর চেয়ে ভালো কোনো স্বপ্ন আমি দেখতে পারি না।’ শেষ আটে পুইয়া খেলবেন দশম বাছাই স্বদেশি গায়েল মনফিলসের বিপক্ষে।

শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ প্রত্যাশিত জয়েই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন।

 শেষ ষোলোর লড়াইয়ে গতবারের চ্যাম্পিয়ন এই সার্বিয়ান ৬-২, ৬-১, ৬-৪ গেমে উড়িয়ে দেন ব্রিটেনের কাইল এডমুন্ডকে। সেমি ফাইনালে ওঠার লড়াইয়ে জোকোভিচ খেলবেন আরেক ফরাসি জো উইলফ্রেড সঙ্গার বিপক্ষে।  মেয়েদের এককে সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন অ্যাঞ্জেলিক কারবার। দ্বিতীয় বাছাই জার্মানির এই তারকা শেষ ষোলোয় ৬-৩, ৭-৫ গেমে হারিয়েছেন চেক রিপাবলিকের কেভিতোভাকে। শেষ আটে আরও উঠেছেন লাটভিয়ার আনাস্তাসিয়া সেভাস্তোভা, ডেনমার্কের ক্যারোলিন উজনিয়াকি ও ইতালির রবার্তা ভিঞ্চি। ব্রিটিশ তরুণী ইয়োহানা কন্তাকে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছেন লাটভিয়ার আনাস্তাসিয়া।

up-arrow