Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৫২
চ্যাম্পিয়ন জার্মানির শুভসূচনা
ক্রীড়া ডেস্ক
চ্যাম্পিয়ন জার্মানির শুভসূচনা

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ ইউরোপ অঞ্চলের বাছাইপর্বে শুভসূচনা করেছে। থমাস মুলারের জোড়া গোলে নরওয়েকে ৩-০ গোলে হারিয়ে বাড়ি ফিরেছে জার্মানরা।

নরওয়ের অসলোয় গত রবিবার রাতে ম্যাচের ১৫ মিনিটেই মুলারের দারুণ এক গোলে এগিয়ে যায় জার্মানি। ডি-বক্সের ভিতর থেকে নেওয়া মুলারের জোরাল শট গোলরক্ষকের হাত স্পর্শ করলেও বল ঠিকই জালে জড়িয়ে যায়। দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হতে পারত। তবে এ যাত্রায় কিমিচের শট ঠেকিয়ে দেন নরওয়েজিয়ান গোলরক্ষক। বিরতির ঠিক আগে এই মিডফিল্ডারকে আর ঠেকাতে পারেননি তিনি। মুলারের ছোট পাস ধরে ছয় গজ বক্সের ডান দিক থেকে জোরাল কোণাকুণি শটে বল জালে জড়ান কিমিচ। ৬০ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জার্মানদের জয় নিশ্চিত করে দেন মুলার। দারুণ গোছানো এক আক্রমণে ডান দিক থেকে সামি খেদিরার ক্রসে হেড থেকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

এদিকে সি গ্রুপের অপর ম্যাচে উত্তর আয়ারল্যান্ড ও চেক প্রজাতন্ত্র গোলশূন্য ড্র করেছে। স্যান ম্যারিনোকে ১-০ গোলে হারিয়ে বাছাইপর্বে শুভসূচনা করেছে বলকান অঞ্চলের দেশ আজারবাইজানও। রাশিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের মূল পর্বে খেলার আশায় লড়াইয়ে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি স্লোভেনিয়া। লিথুয়ানিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা। ই গ্রুপে শুভসূচনা করেছে ড্যানিশরা।

up-arrow