Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৭
জন্মদিনে মুস্তাফিজকে আইসিসির শুভেচ্ছা
ক্রীড়া প্রতিবেদক
জন্মদিনে মুস্তাফিজকে আইসিসির শুভেচ্ছা

একুশ বছর পেরিয়ে বাইশে পা দিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ইনজুরি আক্রান্ত মুস্তাফিজ জন্মদিনটা পরিবারের সঙ্গে সাদামাটাভাবেই কাটিয়েছেন।

কিন্তু বাংলাদেশের তারকা পেসারের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। ফেসবুকে আইসিসি তাদের ফ্যানপেজে লিখেছে, ‘মুস্তাফিজ ক্রিকেটের উজ্জ্বলতম তরুণ প্রতীভা। ওয়ানডে ও টেস্ট উভয় ফরম্যাটের ক্রিকেটে অভিষেক ম্যাচেই সেরা খেলোয়াড় হয়ে তার যাত্রা শুরু। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে তিনি প্রথম দুই ওয়ানডেতেই ৫টি করে উইকেট নিয়েছেন। শুভ জন্মদিন মুস্তাফিজুর ‘দ্য ফিজ’ রহমান। ’

অভিনন্দন জানিয়েছে ভারতীয় প্রিমিয়ার লিগে (আইপিএল) মুস্তাফিজের দল সান রাইজার্স হায়দরাবাদও। দলটি তাদের ফেসবুক ফ্যানপেজে মুস্তাফিজের ছবি দিয়ে স্ট্যাটাসে লিখেছে, ‘আজ হচ্ছে ‘ফিজ ডে’। শুভ জন্মদিন মুস্তাফিজুর রহমান। ’ এছাড়া মুস্তাফিজের সতীর্থরা জন্মদিনে তাকে টুইট করেছে।

সান রাইজার্স হায়দরাবাদের অধিনায়ক অসি তারকা ডেভিড ওয়ার্নার তার টুইটার পেজে ইংরেজি অক্ষরে বাংলায় লিখেছেন, ‘শুভ জন্মদিন মুস্তাফিজ’।

১৯৯৫ সালের ৬ সেপ্টেম্বর সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন বিস্ময়-বালক মুস্তাফিজ। আন্তর্জাতিক ক্রিকেটে শুরু থেকেই তিনি একের পর এক বিস্ময় উপহার দিয়ে চলেছেন। শুরু জাতীয় দলের হয়েই নয়, সেলিব্রেটি টি-২০ লিগেও দাপটের সঙ্গে খেলছেন মুস্তাফিজ। ব্যাটসম্যানদের কাছে মুস্তাফিজ এখন এক আতঙ্কের নাম। তার বল এখনো কোনো ব্যাটসম্যান বুঝতে পারেন না। অ্যাকশন পরিবর্তন না করেও বলে কখনো গতি দেন আবার স্লোয়ার দেন। আবার হঠাৎ এমন সব কাটার দেন ব্যাটসম্যানরা একেবারে বোকা বনে যান। মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ভর করেই আইপিএলে একটি সাদামাটা দল নিয়েও শিরোপা জিতেছে সান রাইজার্স হায়দরাবাদ।

ইংলিশ কাউন্টিতেও মুস্তাফিজের অভিষেকটা ছিল দুর্দান্ত। সাসেক্সের হয়ে প্রথম ম্যাচেই দাপুটে বোলিং করে ‘ম্যান অব দ্য ম্যাচ’ হওয়ার গৌরব অর্জন করেন তিনি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে দ্বিতীয় ম্যাচেই ইনজুরিতে পড়েন তিনি। তারপর ইংল্যান্ডের অস্ত্রোপচার করা হয় দেশসেরা বোলারের। বর্তমানে বিশ্রামে রয়েছেন কাটার মাস্টার। ইনজুরির কারণে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ ও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে পারবেন না তিনি। তবে নিউজিল্যান্ড সফরের আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী মুস্তাফিজ।

 

up-arrow