Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৮
বাদ পড়লেন ১২ ক্রিকেটার
ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের জন্য আগামী ১৮ সেপ্টেম্বর দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড। তবে ৩০ সদস্যের প্রাথমিক দলকে গতকাল ২০ সদস্যে নিয়ে এসেছে বিসিবি।

তারপর ঈদের ছুটির পর ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড। তবে ২০ সদস্যের এই দলে তিনজন সুযোগ পেয়েছেন এইচপি ক্যাম্প থেকে। ৩০ সদস্যের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন ১২জন। তাদের মধ্যে রয়েছেন লিটন কুমার দাস, শাহরিয়ার নাফিস, রকিবুল হাসান, সোহরাওয়ার্দী শুভ, মোহাম্মদ মিথুন, শুভাগত হোম, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, আরাফাত সানি, জুবায়ের হোসেন লিখন, কামরুল ইসলাম ও মুক্তার আলী। এইচপি ক্যাম্প থেকে সুযোগ পেয়েছেন মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় ও আলাউদ্দীন বাবু।

ইংল্যান্ডের আগেই বাংলাদেশে আসছে আফগানিস্তান। বড় দলের বিরুদ্ধে সিরিজের আগে ছোট দলকে সামনে পাওয়ায় দলে পরীক্ষা-নিরীক্ষা চালানোর একটা সুযোগ থাকে। কিন্তু এবার আফগানিস্তানের বিরুদ্ধে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গতকাল মিরপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আফগানিস্তানের বিরুদ্ধে পরীক্ষা-নিরীক্ষা চালানোর কোনো সুযোগ নেই। আমরা আমাদের সেরা দলটাকেই খেলাব। এই সিরিজের জন্য সেরা দলটাই বেছে নেওয়া হবে। যে দলটি ইংল্যান্ডের বিরুদ্ধেও খেলবে। ’

এশিয়া কাপের আগে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজে পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে সিরিজটাই হারাতে বসেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত কোনো রকমে সমতায় শেষ করা গেছে। অতীতের তিক্ত অভিজ্ঞতা থেকেই হয়তো আর পরীক্ষা-নিরীক্ষার পথে পা দিতে চাচ্ছে না বিসিবি। তা ছাড়া আফগানিস্তানকে দুর্বল ভাবার কোনো কারণ নেই। তারা জিম্বাবুয়েকে ওয়ানডে সিরিজে হারিয়েছে। অন্য দিকে অনেক দিন থেকে ওয়ানডে ম্যাচ খেলছে না টাইগাররা। তাই আফগানদের বিরুদ্ধে সেরা শক্তি নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

 

২০ সদস্যের দল

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান,  মাহমুদউল্লাহ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশিষ রায়, মেহেদী মিরাজ, মোশারফ হোসেন রুবেল, আলাউদ্দীন বাবু, আল আমিন।

up-arrow