Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৮
ব্রাজিলের জয় আর্জেন্টিনার ড্র
ক্রীড়া ডেস্ক
ব্রাজিলের জয় আর্জেন্টিনার ড্র
৭২ ম্যাচে ৪৮ গোল নেইমারের

লিওনেল মেসির অনুপস্থিতিতে ব্যর্থ হলো আর্জেন্টিনা। ভেনেজুয়েলার মাঠে পয়েন্ট হারিয়েই বাড়ি ফিরেছে তারা।

ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলের ড্রয়ে পয়েন্ট তালিকায় পতন ঘটেছে আলবেসিলেস্তদের। বিশ্বকাপ বাছাইপর্বে ল্যাটিন অঞ্চলের পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান থেকে নেমে গেছে তিন নম্বরে। গতকাল আর্জেন্টিনা ড্র করলেও জয় পেয়েছে ব্রাজিল ও উরুগুয়ে।

কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়েছেন নেইমাররা। ব্রাজিলের পক্ষে গোল করেছেন নেইমার ও মিরান্ডা। এই গোলের মধ্য দিয়েই নেইমার স্পর্শ করলেন ব্রাজিলের ‘সাদা পেলে’ খ্যাত জিকোকে। ৭২ ম্যাচ খেলে ৪৮ গোল করেছেন নেইমার। ৭১ ম্যাচে সমান গোল করেছিলেন জিকো। নেইমারের সামনে এবার রোমারিও (৫৫)। এরপর রোনাল্ডো (৬২) আর কিংবদন্তির পেলে (৭৭)। ল্যাটিন অঞ্চলের বাছাইপর্বে কাভানির ডাবল ও সুয়ারেজ-রদ্রিগেজের গোলে ৪-০ ব্যবধানে প্যারাগুয়েকে উড়িয়ে দিয়েছে উরুগুয়ে। এ জয়ে পয়েন্ট তালিকায় আবারও শীর্ষস্থান দখল করে নিল উরুগুয়ে। ৮ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। সমান ম্যাচে ১৫ পয়েন্ট সংগ্রহ করে ব্রাজিলের অবস্থান দুই নম্বরে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিন নম্বরে অবস্থান করছে আর্জেন্টিনা। ল্যাটিন অঞ্চলের বাছাইপর্বে গতকাল জয় পেয়েছে পেরু। তারা ইকুয়েডরকে ২-১ গোলে হারিয়েছে। তবে বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি গোল শূন্য ড্র করেছে বলিভিয়ার সঙ্গে। পয়েন্ট তালিকায় চিলি নেমে গেছে সাত নম্বরে।

এদিকে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে গত মঙ্গলবার হেরে গেছে রোনালদোহীন পর্তুগাল। সুইজারল্যান্ডের কাছে ২-০ গোলে পরাজয় স্বীকার করেছে পর্তুগিজরা। এছাড়াও ইউরোপ অঞ্চলে জয় পেয়েছে বসনিয়া। তারা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে এস্তোনিয়াকে। তবে ফেবারিট নেদারল্যান্ড ১-১ গোলে ড্র করেছে সুইডেনের সঙ্গে। গোল শূন্য ড্র করেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। জয় পেয়েছে বেলজিয়াম, গ্রিস, আলবেনিয়া, লাটভিয়া এবং বুলগেরিয়া।

 

এই পাতার আরো খবর
up-arrow