Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৪
রেকর্ড গড়া হলো না সেরেনার
ক্রীড়া ডেস্ক
রেকর্ড গড়া হলো না সেরেনার
হেরে যাওয়ার পর বিজয়নী প্রতিপক্ষ চেক তরুণী ক্যারোলিনাকে অভিনন্দন জানাচ্ছেন সেরেনা —এএফপি

চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা চমকে দিয়েছেন ২২টি গ্র্যান্ড স্লামজয়ী সেরেনা উইলিয়ামসকে। ইউএস ওপেনে শুরুটা দুর্দান্তই করেছিলেন তিনি।

একের পর এক রেকর্ড করে যাচ্ছিলেন। ছাড়িয়ে গেছেন মার্টিনা নাভ্রাতিলোভা আর রজার ফেদেরারের মতো তারকাদের। হাতছানি দিচ্ছিল মেয়েদের টেনিসে সবচেয়ে বেশি গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ড গড়ার। কিন্তু গড়বেন কী, উল্টো গতবারের মতো ইউএস ওপেনের সেমিফাইনালেই অঘটনের শিকার হলেন মার্কিন তারকা। হেরে গেছেন অচেনা ক্যারোলিনা প্লিসকোভার কাছে। ৬-২, ৭-৬ (৭-৫) গেমে সেরেনাকে হারিয়ে দিয়েছেন এই চেক তরুণী।

গতবারও একইভাবে ইউএস ওপেনের সেমি থেকে বিদায় নিতে হয়েছিল সেরেনাকে। এবারও একই ঘটনা ঘটায় হাঁটুর চোটকেই দায়ী করলেন তিনি। ম্যাচ শেষে বলেন, ‘আমার বাম হাঁটুতে কিছু সমস্যা হচ্ছিল, এটা ঠিক। যেভাবে নড়তে চাচ্ছিলাম, সেভাবে পারছিলাম না। আর আপনি যখন ইনজুরিতে আক্রান্ত হবেন তখন মন বিক্ষিপ্ত থাকবেই। আমারও সে রকম হয়েছিল। ’ হেরে গেলেও প্রতিপক্ষ প্লিসকোভাকে প্রশংসায় ভাসাতে ভুলেননি সেরেনা, ‘ও আসলে দুর্দান্তই খেলেছে। আর ও (প্লিসকোভা) যদি তার চেয়ে বাজে খেলত তাহলে হয়তো আমার সুযোগ ছিল। ’ এ বিদায়ের ফলে আরও কিছু অর্জন থেকে বঞ্চিত হয়েছেন সেরেনা! ১৮৭ সপ্তাহ ধরে র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকার রেকর্ডটা হারিয়েছেন তিনি।

সেরেনা হেরে গেলেও মেয়েদের এককে ফাইনাল নিশ্চিত করেছেন জার্মান তরুণী অ্যাঞ্জেলিক কারবার। তিনি সেমিফাইনালে ড্যানিশ তরুণী ক্যারোলিন উজনিয়াকিকে ৬-৪, ৬-৩ গেমে হারিয়েছেন। পুরুষ এককে সেমিফাইনালে মুখোমুখি হচ্ছেন নোভাক জকোভিচ-গায়েল মনফিলস ও স্ট্যান ওয়াওরিঙ্কা-কেই নিশিকুরি। কোয়ার্টার ফাইনালে নিশিকুরির কাছে হেরে বিদায় নিয়েছেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। এর ফলে এবার ইউএস ওপেনে জয়ের পথ পরিষ্কারই হলো সার্বিয়ান তারকা নোভাক জকোভিচের। এবার তিনি ইনজুরি আক্রান্ত হয়েও শিরোপা জয়ের পথেই এগিয়ে চলেছেন। অবশ্য তার প্রতিপক্ষদের অনেকেই ওয়াকওভার করায় বেশ বিশ্রাম পেয়েছেন জকোভিচ। তবে ফাইনালে বেশ কঠিন লড়াই করতে হবে এ সার্বিয়ান তারকাকে। সেখানে কেই নিশিকুরি অথবা স্ট্যান ওয়াওরিঙ্কা হতে পারেন তার প্রতিপক্ষ।

up-arrow