Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭

শিরোনাম

প্রকাশ : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:১৮
দিলশানের বিদায়ী সিরিজ অস্ট্রেলিয়ার
ক্রীড়া ডেস্ক
দিলশানের বিদায়ী সিরিজ অস্ট্রেলিয়ার
মাঠ ছাড়ার আগে ভক্তদের সঙ্গে হাত মেলাচ্ছেন দিলশান —এএফপি

প্রথম ম্যাচে লঙ্কান বোলারদের ওপর যেন স্টিম রোলার চালিয়ে মাত্র ৬৫ বলে করেছেন অপরাজিত ১৪৫ রান। ওই ম্যাচে টি-২০তে সর্বোচ্চ রান করার নতুন রেকর্ড গড়ে অস্ট্রেলিয়া (২৬৩ রান)। দ্বিতীয় ম্যাচেও ম্যাক্সওয়েলের তাণ্ডব দেখল লঙ্কান বোলাররা। মাত্র ২৯ বলে ৬৬ রান করেছেন এই অসি মারকুটে ব্যাটসম্যান। আগের ম্যাচে তার স্ট্রাইক রেট ছিল ২২৫, আর এ ম্যাচে তার স্ট্রাইক রেট ২২৭। ম্যাচে ম্যাক্সওয়েল যে কতটা ভয়ঙ্কর ছিলেন তা স্ট্রাইক রেট দেখেই বোঝা যায়। এই অসি তারকার তাণ্ডবে দুই ম্যাচেই জিতে যায় সফরকারীরা। আর এই ম্যাচে জয়ের পর একটু বেশিই খারাপ লেগেছে লঙ্কানদের। লাগারই কথা। কেন না এটি যে ছিল কিংবদন্তি ব্যাটসম্যান তিলকারত্নে দিলশানের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

নিজের শেষ ম্যাচে এক রানের বেশি করতে পারেননি তিনি।

ম্যাচে চার উইকেটে জিতে যায় অস্ট্রেলিয়া। এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতল অসিরা। টেস্ট সিরিজে বাজেভাবে হারার পর টি-২০তে দুর্দান্ত দাপট দেখিয়ে সেই ক্ষতে যেন কিছুটা হলেও প্রলেপ দেওয়ার সুযোগ পেল তারা।

এই ম্যাচে সেরা হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। সিরিজ সেরার পুরস্কারও পেয়েছেন এই অসি তারকা ব্যাটসম্যান। ম্যাচ শেষ ম্যাক্সওয়েল বলেন, ‘অ্যারোন ফিঞ্চের জায়গায় ওপেনিংয়ে ব্যাট করতে নেমে তার রেকর্ডগুলো ভাঙতে চেয়েছিলাম আমি। আমার ব্যাটিংয়ের ধরনই এমন। আমি এভাবেই খেলি। তবে রান করতে পেরে খুবই ভালো লাগছে। টেস্ট সিরিজে খারাপ করার পর টি-২০ সিরিজটি জিতে ভালোই লাগছে। ’

এই পাতার আরো খবর
up-arrow