Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:২২
গার্ডিওলার কাছে হার মরিনহোর
ক্রীড়া ডেস্ক
গার্ডিওলার কাছে হার মরিনহোর
নগর প্রতিদ্বন্দ্বী ম্যান ইউকে হারানোর পর ম্যান সিটির ফুটবলারদের উচ্ছ্বাস —এএফপি

গত মার্চে ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার ডার্বি জিতেছিল ম্যানইউ। তখনো এ বিশ্বখ্যাত ডার্বিতে গার্ডিওলা-মরিনহো উত্তাপ যোগ হয়নি।

নতুন মৌসুমে এ উত্তাপ যোগ হওয়ার পর ভিন্ন মাত্রা পেয়েছিল ম্যানচেস্টার ডার্বি। গতকাল ওল্ড ট্র্যাফোর্ডে এর প্রথম মঞ্চায়ন ছিল। আর প্রথম অভিযানেই সফল হলেন পেপ গার্ডিওলা। ওল্ড ট্র্যাফোর্ডে ২-১ গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিয়েছে গার্ডিওলার শিষ্যরা। এ জয়ে ম্যানসিটি ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের শুরুতেই পয়েন্ট তালিকায় এগিয়ে গেল। ৪ ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট সংগ্রহ করেছে ম্যানসিটি। সমান ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে আছে ম্যানইউ। ৩ ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে রয়েছে চেলসি। আজ সোয়ানসের বিপক্ষে ৩-০ গোলে জিতলেই শীর্ষে উঠে যাবে ব্লুজরা।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ডার্বিতে আগেরবার গোলশূন্য ড্র করেছিল দুই দল। তবে এবার আর কোনো ভুল হয়নি ম্যানসিটির। এমনকি আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোকে ছাড়াই তারা জয় করে নিল ম্যানচেস্টার ডার্বি। গতকাল বিকালে মাঠে নেমে নিজেদের সবদিক থেকেই সেরা প্রমাণ করেছে পেপ গার্ডিওলার শিষ্যরা। ম্যাচের ১৫ মিনিটেই দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন বেলজিয়াম মিডফিল্ডার কেভিন দ্য ব্রুইন। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ান ফুটবলার কেলেচি। প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যেতে পারত ম্যানসিটি। তবে গোলরক্ষক ক্লাউডিও ব্রাভোর ভুলে সুযোগ পেয়ে ইব্রাহিমোভিচ গোল করেন ম্যানইউর পক্ষে। অবশ্য এরপর আর কোনো পক্ষই গোলের সুযোগ পায়নি। ম্যানসিটি দারুণসব আক্রমণ করেও আর ম্যানইউর জালে বল জড়াতে পারেনি। নিশ্চিত কয়েকটা গোলের সুযোগ হারিয়েছে গার্ডিওলার শিষ্যরা। না হলে জয়ের ব্যবধান আরও বেশি হতে পারত।

 

পেপ গার্ডিওলার আর হোসে মরিনহোর দ্বৈত লড়াইটা বেশ জমে উঠল মৌসুমের শুরুতেই। লা লিগায় মরিনহো পরাজিত হয়েছিলেন বার বার। এবারও কী তাই ঘটতে চলেছে! নাকি পেপ গার্ডিওলার বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবেন এই পর্তুগিজ কোচ! এখনো এসব প্রশ্নের উত্তর পাওয়া সম্ভব নয়। মৌসুম শেষ হতে অনেকটা সময় বাকি। কে জানে, ম্যানইউ হয়তো শেষটায় ভালো করতেও পারে! আলেক্স ফার্গুসন যুগ শেষ হওয়ার পর থেকে ম্যানইউ বেশ সমস্যাতেই আছে। এমনকি হোসে মরিনহোও রেড ডেভিলদের সমস্যা মিটাতে পারছেন না। অবশ্য এখনো অনেক সময় আছে তার হাতে। দেখা যাক, শেষ পর্যন্ত মরিনহো সফল হতে পারেন কি না!

up-arrow