Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৯
বিশ্বকাপ কাবাডি
প্রস্তুতিতে সন্তুষ্ট নন সুবিমল
ক্রীড়া প্রতিবেদক

কাবাডি ঘিরে এক সময় আশাবাদী ছিলেন ক্রীড়ামোদীরা। শক্তির বিচারে ভারতের পরে বাংলাদেশের অবস্থান ছিল।

জাতীয় খেলা হলেও কাবাডিতে বড্ড পিছিয়ে পড়েছে বাংলাদেশ। গেমসগুলোতে সুবিধা করতে পারছে না। কোনো রকমে এ খেলা টিকে আছে। ভবিষ্যতে জ্বলে উঠবে সেই সম্ভবনাও দেখা যাচ্ছে না। ৭-১৪ অক্টোবর ভারতের আহমেদাবাদে বসছে বিশ্বকাপ কাবাডির আসর। এর আগে সাত আসরে ২০০৪ ও ২০০৭ সালে অংশ নিয়েছিল বাংলাদেশ। দুবারই তামার পদক জেতে।

এবার কি করবে? তার কোনো টার্গেট দিতে পারেননি কোচ সুবিমল চন্দ্র দাস। তিনি বলেন, প্রস্তুতিটা তেমন ভালো হয়নি। ২০ জন খেলোয়াড় নিয়ে ২৬ আগস্ট থেকে শুরু হয়েছে অনুশীলন। একেতো কোনো প্রস্তুতি ম্যাচের সুযোগ পাচ্ছে না। তারপর আবার ঈদের ছুটির জন্য ক্যাম্প বন্ধ রাখতে হয়েছে। ২৫ সেপ্টেম্বর ভারতে রওনা দেবে কাবাডি দল। যাওয়ার আগে কোচের কণ্ঠে হতাশার সুর। তিনি আক্ষেপ করে বলেন, ক্লাব টুর্নামেন্ট খেলতে এরচেয়ে বেশি প্রস্তুতি নেওয়া হয়। অথচ বিশ্বকাপে নামমাত্র প্রশিক্ষণ করে নামতে হবে। এমন স্বল্প প্রস্তুতিতে কোচ পদক জেতার নিশ্চয়তা দিতে পারেননি।

বাংলাদেশ ছাড়াও বিশ্বকাপে খেলবে স্বাগতিক ভারত, অস্ট্রেলিয়া, কানাডা, ইংল্যান্ড, ইরান, জাপান, কেনিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, যুক্তরাষ্ট্র ও পোল্যান্ড। ভারতে সোনা জয়ের সম্ভাবনা উজ্জ্বল। কিন্তু রুপা ও তামা কারা জিতবে বলা মুশকিল।

এই পাতার আরো খবর
up-arrow