Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩২
এবার টনক নড়েছে বাফুফের
ক্রীড়া প্রতিবেদক

বাছাইপর্বে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে চূড়ান্ত পর্বে জায়গা করে নেয় বাংলাদেশের মহিলা ফুটবলাররা। তারপরও ময়মনসিংহ কলসিন্ধুর ৯ ফুটবলারকে লোকাল বাসে বাড়ি পাঠানো হয়।

পথে পথে ভোগান্তির শিকার হন ইতিহাস গড়া নারী ফুটবলাররা। বাফুফের দায়িত্বহীনতা নিয়ে ক্রীড়াঙ্গনে সমালোচনার ঝড় বয়ে যায়। শেষ পর্যন্ত নড়েচড়ে বসেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আজ থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে জাতীয় দলের ২৩ সদস্যকে নিজ তত্ত্বাবধানে রাখছে বাফুফে। এখন থেকে ফেডারেশন সতর্ক হয়ে থাকবে। ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, ‘খেলোয়াড়দের জন্য মাইক্রোবাসের ব্যবস্থা করা হয়েছে। ঈদের ছুটি কাটিয়ে তারা একা আসছে না। সঙ্গে তাদের অভিভাবক বা প্রতিনিধি থাকবে। পুরো খরচ বহন করবে ফেডারেশন। ’

অনূর্ধ্ব-১৬ দলের গোলরক্ষক তাসলিমা বলেন, ‘শুনলাম বাফুফের উদ্যোগে আমাদের ঢাকায় নিয়ে যাওয়া হবে। মফিস স্যার আমাদের সঙ্গে থাকতে পারেন। স্যার থাকলে দুশ্চিন্তামুক্ত থাকব। ’ আগামী বছর থাইল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আট জাতি চূড়ান্ত পর্বের বাংলাদেশের প্রস্তুতি আজ থেকেই শুরু হবে। মহিলা দল নিয়ে দায়িত্বহীনতার পরিচয় দেওয়ায় সরকারের প্রভাবশালী মহলও বাফুফের ওপর ক্ষুব্ধ। তাই আর যেন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেদিকে কড়া নজর রাখবে বাফুফে। প্রয়োজনে নিরাপত্তা রক্ষীর ব্যবস্থা করা হবে।

up-arrow