Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৩
অনুশীলন শুরু রবিবার
ক্রীড়া প্রতিবেদক

ঈদের ছুটির পর আগামী রবিবার থেকে আবার শুরু হচ্ছে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন। ১১ দিনের লম্বা ছুটির পর আফগানিস্তান সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নবউদ্যোমে অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা।

একই দিনে বোলিং কোচ কোর্টনি ওয়ালশও দলের সঙ্গে যোগ দেবেন। টাইগারদের দায়িত্ব নেওয়ার তিন দিন পর ঈদের ছুটি কাটাতে দেশে গিয়েছেন উইন্ডিজ কিংবদন্তি। যদিও তার যাওয়ার কথা ছিল না। কিন্তু ১১ দিনের লম্বা ছুটিতে তার কোনো কাজও ছিল না। তাই সময়টা দেশেই কাটিয়েছেন ওয়ালশ।

এখন টাইগারদের মিশন আফগানিস্তান। এরপরই বাংলাদেশে আসবে ইংল্যান্ড। যদিও ইংল্যান্ড সফরের আগে অনুশীলনের অংশ মনে করেই আফগানিস্তানকে আমন্ত্রণ জানিয়েছে বিসিবি। আফগান ক্রিকেট বোর্ড প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজে খেলার অফারটি লুফে নিয়েছে। তবে ইংল্যান্ড সিরিজের চিন্তা মাথায় থাকলেও আপাতত এই আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ নিয়েই ভাবছে বাংলাদেশ। কেন না আইসিসির সহযোগী সদস্য হলেও ক্রিকেটে এখন তারা অনেক উন্নতি করেছে। জিম্বাবুয়েকে তারা সিরিজে হারিয়েছে। তা ছাড়া র‍্যাঙ্কিংয়েরও একই বিষয় রয়েছে বাংলাদেশের সামনে। আফগানদের বিরুদ্ধে জয় পেলে খুব বেশি লাভ হবে না কিন্তু হারলে অনেক ক্ষতি হয়ে যাবে। তাই সিরিজেই তিন ম্যাচে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু তো আগেই বলে দিয়েছেন, আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে কোনো পরীক্ষা নিরীক্ষা চলবে না। কেন না এর আগে পরীক্ষা নিরীক্ষা করতে গিয়ে জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচের সিরিজে  প্রথম দুই ম্যাচেই হেরে গিয়েছিল বাংলাদেশ। সেই ভুল থেকে শিক্ষা নিয়েই হয়তো এবার সতর্ক বাংলাদেশ।

up-arrow