Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭
বার্সার গুহায় অ্যাটলেটিকো
ক্রীড়া ডেস্ক
বার্সার গুহায় অ্যাটলেটিকো
অনুশীলনে নামছেন নেইমার মেসি ও স্যুয়ারেজ —এএফপি

স্প্যানিশ ফুটবলে বার্সা-রিয়ালের ‘এল ক্ল্যাসিকো’ লড়াইটাই এতদিন প্রসিদ্ধ ছিল। তবে দিয়েগো সিমিওনে অ্যাটলেটিকো মাদ্রিদের দায়িত্ব নেওয়ার পর থেকেই বদলে গেছে ইতিহাসের গতিপথ। এখন ‘এল ক্ল্যাসিকো’র মতোই মাদ্রিদ ডার্বি আর বার্সেলোনা-অ্যাটলেটিকো লড়াইয়ের অপেক্ষায় থাকে ভক্তরা। দুরন্ত সব আক্রমণ, অসাধারণ ডিফেন্স লাইন আর গোলরক্ষকদের দারুণ সব সেভের দৃশ্য ভক্তদের উন্মাদনায় ভাসিয়ে নিয়ে চলে ম্যাচ জুড়ে। আজ আরও একবার ভক্তরা বার্সেলোনা-অ্যাটলেটিকো মাদ্রিদের লড়াই দেখতে পাবে ন্যু ক্যাম্পে। লা লিগার ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। লিগে বর্তমানে ৪ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়েও তিন নম্বরে আছে লা পালমা। অ্যাটলেটিকো মাদ্রিদ ৮ পয়েন্ট নিয়ে অবস্থান করছে চার নম্বরে।

ন্যু ক্যাম্প যেন অ্যাটলেটিকো মাদ্রিদের জন্য দুর্ভেধ্য। বার্সেলোনাকে গত কয়েকটা চ্যাম্পিয়ন্স লিগে পরাজিত করেছে দিয়েগো সিমিওনের দল। গতবারও তাদের কাছে হেরেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছিল কাতালানরা। তবে ন্যু ক্যাম্পে বার্সেলোনার বিপক্ষে জয়টা অধরাই রয়ে গেছে তাদের। ২০০৬ সালে এখানে সর্বশেষ জিতেছে অ্যাটলেটিকো। এরপর আর জয়ের দেখা নেই। গত আটটা ম্যাচে ন্যু ক্যাম্পে বার্সেলোনার কাছে পাঁচটাতেই হেরেছে তারা। ড্র করেছে বাকি তিনটাতে। বার্সেলোনার অক্ষত থাকার এ রেকর্ডটা এবার ভাঙতে চায় অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে তারা এটাও জানে, বার্সেলোনা কেবল প্রবল এক প্রতিপক্ষেরই নাম নয়, তাদের বিপক্ষে জয় পাওয়াটা যে কোনো দলের জন্যই দুঃসাধ্য। উরুগুয়ের ডিফেন্ডার সতীর্থদের সতর্ক করে দিয়েছেন আগেই। তিনি ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘আমরা এবার দুরন্ত এক প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছি। তাদের বিপক্ষে খেলাটা খুবই কঠিন। বিশেষ করে তারা যখন নিজেদের মাঠে খেলে।’ বার্সেলোনাকে দুরন্ত গতিতে এগিয়ে নিয়ে চলেছেন মেসি-সুয়ারেজ-নেইমার। লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ সবখানেই আলো ছড়াচ্ছেন এমএসএন। এবার দেখা যাক, অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দলকে জয় উপহার দিতে পারেন কি না এই বার্সাত্রয়ী!

এদিকে আজ মাঠে নামছে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদও। তাদের প্রতিপক্ষ আজ ভিয়ারিয়াল। আজ জিতলে লিগে অনেকটাই এগিয়ে যাবে লস ব্ল্যাঙ্কোসরা। অন্তত বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদ যে কোনো একটা ক্লাব রিয়ালের চেয়ে অনেকটাই পিছিয়ে যাবে আজকের পর।

up-arrow