Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:২৫
ঢাকায় আফগান ক্রিকেট দল
ক্রীড়া প্রতিবেদক
ঢাকায় আফগান ক্রিকেট দল
ওয়ানডে সিরিজ খেলতে গতকাল বিকেলে ঢাকায় এসে পৌঁছায় আফগানিস্তান ক্রিকেট দল —বাংলাদেশ প্রতিদিন

অধিনায়ক আসগর স্তানিকজাই, উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদ ও রহমত শাহ একদিন আগেই ঢাকায় পৌঁছেছেন। তিন আফগান ক্রিকেটার হজে গিয়েছিলেন, সৌদি আরব থেকে তারা দুবাই হয়ে বাংলাদেশে এসেছেন।

১৭ সদস্যের দলের বাকি ১৪ জন ক্রিকেটার গতকাল বিকালে এসেছেন। সঙ্গে এসেছেন ৭ জন কোচিং স্টাফ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বিশাল বহর নিয়েই বাংলাদেশে এসেছে আফগানিস্তানের ক্রিকেট দল। বিকাল ৪টা ২০ মিনিটে জেড এয়ারের একটি বিমানে তারা ভারত থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন।

বাংলাদেশ সিরিজের জন্য ভারতে ১৫ দিনের ক্যাম্প করেছে আফগানিস্তান দল। নিজেদের যুদ্ধ বিধ্বস্ত দেশে ক্যাম্প করার তো আর সুযোগ নেই। তাই আপাতত ভারতের উত্তর প্রদেশের গ্রেটার নয়ডা  স্পোর্টস কমপ্লেক্সই তাদের ‘হোম ভেন্যু’। এর আগে তারা সংযুক্ত আরব আমিরাতের শারজাকে ‘হোম ভেন্যু’ হিসেবে ব্যবহার করত।

১৭ সদস্যের আফগান দলে লেগ স্পিনার তিনজন। ১৮ বছর বয়সী লেগ স্পিনার রশিদ খানের সঙ্গে রয়েছেন দুই লেগ স্পিনিং অলরাউন্ডার সামিউল্লাহ শেনওয়ারি ও রহমত শাহ। রহমত ঢাকা লিগে খেলে গেছেন মোহামেডানের হয়ে। শেনওয়ারি তো ব্যাটে-বলে দুর্দান্ত।

এছাড়া দলে রয়েছেন তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবী। আফগান দলে নতুন মুখ তিনজন— ১৮ বছর বয়সী করিম জানাত, ইহসানউল্লাহ জানাত ও ১৭ বছর বয়সী নাভিন উল হক মুরিদ।

up-arrow