Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭
টিকিটের সর্বনিম্ন মূল্য ১০০ টাকা
ক্রীড়া প্রতিবেদক
টিকিটের সর্বনিম্ন মূল্য ১০০ টাকা

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা (ইস্টার্ন গ্যালারি)। এছাড়া নর্থ/সাউথ স্টান্ড ১৫০ টাকা, শহীদ মুস্তাক/জুয়েল স্টান্ড ৩০০ টাকা, ভিআইপি গ্যালারি ৫০০ টাকা এবং গ্র্যান্ড স্টান্ড টিকিটের মূল্য ১০০০ টাকা। ওয়ানডে সিরিজের টিকিট পাওয়া যাবে অনলাইন টিকিট বিক্রয় প্রতিষ্ঠান সহজ ডটকমে। এই প্রথম অনলাইনের মাধ্যমে টিকিট কেনার সুযোগ পাচ্ছে গ্রাহকরা। এর আগে  মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টিকিট  কেনা গেলেও এবারই প্রথম পুরোপুরি অনলাইননির্ভর একটি প্রতিষ্ঠানের কাছে টিকিট বিক্রয় স্বত্ব হস্তান্তর করে বিসিবি। তবে ম্যাচের দিন স্টেডিয়ামের আউটডোরেও পাওয়া যাবে টিকিট। গতকাল এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় বিসিবি। একই সংবাদ সম্মেললে টিম কিটস, বেভারেজ, পানীয় স্পন্সরের নামও ঘোষণা করা হয়েছে।

শুধুমাত্র আফগানিস্তান সিরিজের জন্য কিটস পার্টনার মিনা বাজার ও টিকিট পার্টনার সহজ ডটকম চুক্তিবদ্ধ হয়েছে। কিন্তু বেভারেজ পার্টনার প্রাণ আপ, অফিসিয়াল পানীয় ফ্রেশ ড্রিংকিং ওয়াটার আগামী দুই বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

বিসিবির পরিচালক এবং মার্কেটিং ও কমার্শিয়াল বিভাগের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ স্পন্সরদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা গ্রাহকের কথা চিন্তা করেই অনলাইনে টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি। আশা করি এর মাধ্যমে টিকিটের কালোবাজারি রোধ করা সম্ভব হবে।’

আফগানিস্তান সিরিজের টিকিট গতকাল বিকাল থেকেই অনলাইনে পাওয়া যাবে বলে সহজ ডটকম থেকে জানান হয়েছে। সহজ ডটকমের প্রধান নির্বাহী মালিহা কাদির জানান, ‘একজনের নামে কয়েকটি সিমের নিবন্ধন থাকতে পারে। তবে তিনি  কেবল একটি সিম দিয়েই টিকিট কিনতে পারবেন। একজন এক ম্যাচের জন্য তিনটির বেশি টিকিট কিনতে পারবেন না। ক্রেতারা টিকিট কিনতে পারবেন ডেবিট ও ক্রেডিট কার্ড দিয়ে। মোবাইল ব্যাংকিং পদ্ধতিতেও টিকিটের মূল্য পরিশোধ করা যাবে। টিকিট কিনতে জাতীয় পরিচয়পত্র বা যেকোনো ফটো আইডি ও মোবাইল নম্বর লাগবে। ঢাকায়  লোটোর আউট লেট থেকে টিকিট সংগ্রহ করতে হবে। কেনার সময় ব্যবহার করা পরিচয়পত্র ও মোবাইল নম্বর সঙ্গে রাখতে হবে।’ ঢাকায় অবস্থিত লোটোর সাতটি আউটলেটকে পিকআপ পয়েন্ট হিসেবে নির্ধারিত করা হয়েছে।

টিম কিটস পার্টনার মিনা বাজারের সিইও জানান, ‘বাংলাদেশ জাতীয় দলের কিটস পার্টনার হতে পেরে আমরা গর্বিত। ২৫ সেপ্টেম্বর থেকে মিনা বাজারের প্রতিটি আউটলেটে জাতীয় দলের জার্সি সাধারণ ক্রিকেটপ্রেমীরা কিনতে পারবেন।’

up-arrow