শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা

৫০০তম টেস্টে ভারতের ব্যাটিং বিপর্যয়

ক্রীড়া ডেস্ক

৫০০তম টেস্টে ভারতের ব্যাটিং বিপর্যয়

ভারতে ক্রিকেটে স্মরণীয় দিন ছিল গতকাল। ঐতিহাসিক ৫০০তম টেস্ট খেলতে নামে বিরাট কোহলির নেতৃত্ব দেওয়া দলটি। কানপুর গ্রিন পার্কে অনুষ্ঠিত টেস্টের প্রথম দিনটা হতাশায় কেটেছে স্বাগতিকদের। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে ভারত প্রথম দিনে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৯১ রান। শুরুটা ভালো খেললেও মধ্যাহ্নভোজের পর প্রতিপক্ষের বোলিংয়ে দিশাহারা হয়ে পড়ে।

ব্যাটিং করতে নেমে ভারতের লোকেস রাহুল আর মুরালি বিজয় ৪২ রান সংগ্রহ করেন। রাহুল ৩২ রানে সাজঘরে ফেরত গেলেও বিজয় দৃঢ়তার সঙ্গে ব্যাটিং করে ৬৫ রান তোলেন। মনে হচ্ছিল ভারত বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে। তিন নম্বরে নামা চেতস্বর পুজারার ব্যাট থেকে আসে ৬২ রান। দলীয় ১৫৪ রানের মাথায় ভারতের দ্বিতীয় উইকেটের পতন ঘটে। এরপর থেকেই মূলত ধস নামে।

অধিনায়ক কোহলি দাঁড়াতেই পারেননি। ভক্তদের হতাশ করে ৯ রানে আউট হন। অজিঙ্কা রাহানের ব্যাট থেকে ১৮, রোহিত শর্মা করেন ৩৫ রান। অলরাউন্ডার রবী চন্দন অশ্বিনের ব্যাট থেকে আসে আরও ৪০ রান। দিন শেষে জাদেজা ১৬ ও উমেস যাদব ১৬ রানে অপরাজিত রয়েছেন। নিউজিল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও মিশেল স্যান্টার। এছাড়া একটি করে উইকেট নেন ওয়ানগার ক্রেইগ ইশসোধি।

সর্বশেষ খবর