Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১০
পারল না রিয়াল, বার্সার ড্র
ক্রীড়া ডেস্ক
পারল না রিয়াল, বার্সার ড্র

পেপ গার্ডিওলা লা লিগায় টানা ১৬ জয়ের এক দারম্নণ রেকর্ড গড়েছিলেন মেসিদের নিয়ে বার্সেলোনার পড়্গে। সেই রেকর্ডটা ভেঙ্গে দেওয়ার দারম্নণ এক সুযোগ এসেছিল জিনেদিন জিদানের সামনে।

তবে পারল না রিয়াল মাদ্রিদ। জিদানের শিষ্যরা গত বুধবার সান্ত্মিয়াগো বার্নাব্যূতে ১-১ গোলে ড্র করেছে ভিয়ারিয়ালের সঙ্গে। প্রথমে পিছিয়ে গিয়েও অধিনায়ক সার্জিও রামোসের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে লস বস্ন্যাঙ্কোসরা। এ ড্রয়ের পরও লা লিগায় ৫ ম্যাচ পর ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদই।

ন্যূ ক্যাম্পে জয় পাওয়া হলো না অ্যাটলেটিকো মাদ্রিদের। দিয়েগো সিমিওনে বার বার বার্সার গুহা থেকে ফিরে যান জয় ছাড়াই। গত বুধবার জয় না পেলেও অবশ্য পয়েন্ট নিয়েই বাড়ি ফিরেছে তার দল। বার্সেলোনার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দীর্ঘদিন হয়ে গেলো, ন্যূ ক্যাম্পে কোন ম্যাচ জিততে পারছে না অ্যাটলেটিকো মাদ্রিদ। গত বুধবার আন্দে স ইনিয়েসত্মার এসিস্টে দারম্নণ এক গোলে বার্সেলোনাকে ম্যাচের ৪১ মিনিটেই এগিয়ে দেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার আইভান রাকিটিচ। এই ম্যাচে এসিস্ট করে দারম্নণ এক রেকর্ড গড়লেন আন্দে স ইনিয়েসত্মা। একমাত্র ফুটবলার হিসেবে তিনি টানা ১৪টা মৌসুমে লা লিগায় অন্ত্মত একটা হলেও এসিস্ট করেছেন। ইনিয়েসত্মার এসিস্টে বার্সেলোনা এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধেই বিপদে পরে কাতালানরা। লিওনেল মেসি ব্যথা পেয়ে মাঠ ছাড়লে অ্যাটলেটিকো মাদ্রিদ ডিফেন্স লাইন অড়্গুন্ন রেখেই ফরোয়ার্ড লাইনে শক্তি বাড়ায়। এবং সফলও হয় তারা। মেসি মাঠ ছাড়ার দুই মিনিটের মধ্যেই ফার্নান্দো তোরেসের এসিস্টে গোল করেন অ্যাটলেটিকো মাদ্রিদের মার্টিন কোরেয়া। এ গোলই ন্যূ ক্যাম্প থেকে পয়েন্ট এনে দেয় অ্যাটলেটিকো মাদ্রিদকে।

এ ড্রয়ে হতাশ বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ নিজেদের মাঠে ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করেছিলো। বার্সেলোনার সামনে সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমানোর। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারল না কাতালানরা। কোচ লুইস এনরিকে তো বলছেন, জয় নিয়েই মাঠ ছাড়া উচিত ছিল বার্সেলোনার। অবশ্য তার দাবি, বার্সেলোনার জয়টা প্রাপ্য ছিল। কিন্তু ভাগ্য সহায়তা করেনি। অন্যদিকে জিনেদিন জিদান সান্ত্মিয়াগো বার্নাব্যূতে নিজের শিষ্যদের খেলতে দেখে চরম হতাশ হয়েছেন। তার মতে, শুরম্ন থেকেই রিয়াল মাদ্রিদ স্বাভাবিক ফুটবল খেলেনি। নিজেদের সেরাটা দিতে পারেনি কেউই। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ দুই দলই ড্র করায় পয়েন্টের ব্যবধান সমানই থাকল। রিয়ালের সংগ্রহ ১৩ পয়েন্ট। ১০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সেভিয়া। অ্যাটলেটিকো মাদ্রিদ ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে।

up-arrow