Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৮
ব্যবধান কমল বার্সা-রিয়ালের
ক্রীড়া ডেস্ক
ব্যবধান কমল বার্সা-রিয়ালের

স্প্যানিশ লা লিগায় বার্সা-রিয়ালের ইঁদুর-বিড়াল দৌড় বুঝি আবার শুরু হলো। মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদ বেশ খানিকটা এগিয়ে গেলেও দুই দল এবার পরস্পরের আরও কাছাকাছি হয়েছে। গত শনিবার রাতে বার্সেলোনা স্পোর্টিং গিজনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে। ম্যাচে দুই গোল করেছেন নেইমার। গোল করেছেন লুইস সুয়ারেজ, রাফিনহা এবং আরডা তুরানও। অন্যদিকে রিয়াল  লা পালমার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে। রিয়ালের পক্ষে গোল করেছেন মারকো আসেনসিও এবং করিম বেনজেমা। বার্সেলোনার জয় এবং রিয়াল মাদ্রিদের ড্রয়ে লা লিগায় পয়েন্টের ব্যবধান কমেছে দুই জায়ান্টের মধ্যে। রিয়াল মাদ্রিদ ৬ ম্যাচে ১৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষেই অবস্থান করছে। তবে বার্সেলোনা ১৩ পয়েন্ট নিয়ে ঠিক পিছনেই অবস্থান করছে।

বার্সেলোনা এক পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকলেও ভয়ে আছে রিয়াল মাদ্রিদের। যে কোনো মুহূর্তেই কাতালানরা ছাড়িয়ে যেতে পারে জিনেদিন জিদানের শিষ্যদের। অবশ্য জিদান গত শনিবারের পরাজয়ের জন্য ভাগ্যকেই দুষছেন। তার মতে, জয় নিয়েই বাড়ি ফেরা উচিত ছিল রিয়াল মাদ্রিদের। এদিকে বার্সেলোনা লিওনেল মেসিকে ছাড়াও দুরন্তই রয়ে গেছে। ইনজুরির কারণে মেসি তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন। তবে তার অনুপস্থিতিতে দলের কোনো দুর্বলতা ধরা পড়ছে না নেইমার-সুয়ারেজদের দুর্দান্ত ফুটবলে। স্প্যানিশ লা লিগায় গত শনিবার মাঠে নেমেছিল অ্যাথলেটিক বিলবাও। তারা ৩-১ গোলে হারিয়েছে সেভিয়াকে। এছাড়াও জয় পেয়েছে অ্যাইবার এবং রিয়াল বেটিস। গতকাল লিগ্যানেসকে ২-১ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া। এ জয়ে রেলিগেশন তালিকা থেকে বেরিয়ে লিগের ১৪ নম্বরে অবস্থান করছে তারা। আর সেভিয়াকে হারিয়ে তিন নম্বরে উঠে গেছে বাস্ক ক্লাব অ্যাথলেটিক বিলবাও। তাদের সংগ্রহ ৬ ম্যাচে ১২ পয়েন্ট।

এদিকে ইতালিয়ান সিরিএ লিগে জয়ের ধারায় রয়েছে নেপোলি। তারা ২-০ গোলে হারিয়েছে শিবোকে। তবে আবারও হেরে গেছে রোমা। তারা তুরিনোর কাছে ৩-১ গোলে পরাজয় স্বীকার করেছে। অবশ্য বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস ১-০ গোলের জয়ে শীর্ষেই অবস্থান করছে। তারা পালেরমোকে হারিয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow