Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৩৫
অবশেষে জয়ের দেখা শেখ রাসেলের
নিজস্ব প্রতিবেদক, সিলেট
অবশেষে জয়ের দেখা শেখ রাসেলের
গোল দিয়ে এভাবেই সতীর্থদের কাছে ছুটে যান পল এমিলি —বাংলাদেশ প্রতিদিন

বিগ বাজেটের দল গড়ে ভালো কিছু করার প্রত্যয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের লড়াইয়ে নেমেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। কিন্তু ভাগ্য বিড়ম্বনায় বিপিএলে জয়ের মুখ দেখতে পারছিল না শেখ রাসেল।

অবশেষে ভাগ্যদেবী যেন মুখ তুলে আশীর্বাদ করেছেন দেশের অন্যতম সেরা এই দলের প্রতি। যে আশীর্বাদে দেশের অন্যতম ফুটবল পরাশক্তি মোহামেডানকে হারিয়ে দুরন্ত এক জয় পেয়েছে শেখ রাসেল।

সিলেট জেলা স্টেডিয়ামে গতকাল সন্ধ্যায় মোহামেডানকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। দর্শনীয় এক হেডে দলের পক্ষে জয়সূচক গোলটি করেছেন পল এমিলি। দারুণ এই জয়ে বিপিএলের পয়েন্ট তালিকায় এক ধাপ এগিয়েছে শেখ রাসেল। উত্তর বারিধারাকে পেছনে ফেলে  শেখ রাসেলের অবস্থান এখন এগারোতে। বিপিএলে নিজেদের খেলা আট ম্যাচের মধ্যে গতকাল মোহামেডানের বিপক্ষেই সবচেয়ে ভালো খেলেছে শেখ রাসেল। ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচটি। তবে উভয় দলই ডিফেন্সে গিয়ে আটকে যাচ্ছিল বারবার। ম্যাচের ৫৭ মিনিটে আসে শেখ রাসেলের জন্য বহু আকাঙ্ক্ষিত মোহামেডানকে হারানোর মুহূর্ত। ফ্রি কিক থেকে বক্সে মাথা লাগিয়ে মোহামেডানের শিবিরকে হতাশায় ডুবিয়ে গোল করেন পল এমিলি। উল্লাসে মেতে ওঠে গোটা শেখ রাসেল শিবির। তাদের সেই উল্লাসের রেশ ম্যাচের শেষ পর্যন্ত বজায় থাকে। বেশ কয়েকবার চেষ্টা করেও যে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান গোল শোধ করতে পারেনি!  যদিও জয় এসেছে এক গোলের ব্যবধানে, তবে অন্তত আরেকটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয়েছে শেখ রাসেল। ম্যাচের ৫৭ মিনিটে মোহামেডানের ডি-বক্সে গোলরক্ষককে কাটিয়ে শট নেন শেখ রাসেলের পল এমিলি। তবে এমিলিকে দ্বিতীয় গোল থেকে বঞ্চিত করেন মোহামেডানের ইয়াইয়া সাই। গোল লাইনের ঠিক আগে এমিলির শট ঠেকিয়ে দেন তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শেখ রাসেলের উচ্ছ্বসিত কোচ শফিকুল ইসলাম মানিক বলেন, ‘জয়টা আমাদের জন্য জরুরি ছিল। সিলেটের পবিত্র মাটি থেকে দুই ম্যাচে ছয় পয়েন্টের মধ্যে চার পয়েন্ট নিয়ে যাচ্ছি আমরা। এটা আমাদের জন্য দারুণ বিষয়। ’  এদিকে দিনের প্রথম ম্যাচে শেখ জামাল ও ঢাকা আবাহনী ৩-৩ গোলে ড্র করেছে। আলোচিত ম্যাচে শেখ জামাল প্রথমে গোল করলেও পরে আবাহনী ৩-১ গোলে এগিয়ে যায়। কিন্তু ফাহাদ লাল কার্ড দেখলে দশ জনে পরিণত হলে আবাহনী জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। ৩-৩ গোলে পয়েন ভাগাভাগি করে। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন শেখ জামাল। অন্যদিকে ঢাকা আবাহনী সংগ্রহ ১৬।

up-arrow