মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

গরমে অস্থির ইংলিশরা

ক্রীড়া প্রতিবেদক

গরমে অস্থির ইংলিশরা

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ওয়ার্ম আপে ব্যস্ত ইংলিশ ক্রিকেটাররা —বাংলাদেশ প্রতিদিন

প্রচণ্ড ঠাণ্ডা থেকে হঠাৎ প্রচণ্ড গরমে। ১৫ ডিগ্রির ইংল্যান্ডের তাপমাত্রা, আর গতকাল বাংলাদেশে ছিল ৩০ ডিগ্রির উপরে। গতকাল শেরেবাংলা স্টেডিয়ামে প্র্যাকটিসের সময় ইংলিশ ক্রিকেটারদের দেখে মনে হচ্ছিল, তারা যেন স্বর্গ থেকে নরকে এসে পড়েছেন।

প্রথম ওয়ানডে শুরু হতে এখনো ছয় দিন বাকি। হয়তো এর মধ্যে বাংলাদেশের আবহাওয়ার সঙ্গে মানিয়েও নেবেন। কিন্তু গতকাল দেখা গেল, অস্বস্তি নিয়ে অনুশীলন করছেন সফরকারী দলের ক্রিকেটাররা। মিরপুর একাডেমির মাঠে নেটে ব্যাটিং ও বোলিং প্র্যাকটিসের সময় বারবার ঘাড়ে আইসব্যাগ চেপে ধরা হচ্ছিল। অস্বস্তিকর গরমে ঠিক মতো অনুশীলনই করতে পারছিলেন সফরকারীরা। গতকাল স্টেডিয়ামে প্রবেশ করেই জিমে হালকা গা গরম করে অনুশীলনে নেমে পড়ে ইংল্যান্ড দল। প্র্যাকটিসে ইংলিশরা বেশি গুরুত্ব দিয়েছেন বোলিংয়ে। বিশেষ করে স্পিন। ইংলিশরা খুব ভালো করেই জানে, এখানকার কন্ডিশনে বাংলাদেশকে হারাতে হলে স্পিনে ভালো করার বিকল্প নেই। স্পিনারদের যেমন ভালো বোলিং করতে হবে, তেমনি স্পিনের বিরুদ্ধে ব্যাটসম্যানদেরও কঠিন পরীক্ষা দিতে হবে। সে কারণেই কিনা অনুশীলনের শুরুতেই বোলিং শুরু করেন স্পিনার আদিল রশিদ। স্পিনের বিরুদ্ধে বেশ কিছুক্ষণ ব্যাটিং করলেন মঈন আলী।

গরমে নাকাল হলেও বেশ আনন্দেই অনুশীলন করলেন ইংলিশ ক্রিকেটাররা। আজ বিসিবি একাদশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলবে তারা। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। জাতীয় দলের চার ক্রিকেটার রয়েছেন বিসিবি একাদশে- ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাসির হোসেন ও আল আমিন। প্রস্তুতি ম্যাচে জয় দিয়েই সফর শুরুর ব্যাপারে প্রত্যয়ী ইংলিশরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর