Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৪ অক্টোবর, ২০১৬ ২৩:১৮
ব্যাটিং দেখে মুগ্ধ নান্নু
ব্যাটিং দেখে মুগ্ধ নান্নু

আফগানিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ সিরিজ জিতলেও ব্যাটিংয়ে সুবিধা করতে পারেনি ব্যাটসম্যানরা। কিন্তু গতকাল প্রস্তুতি ম্যাচে ইংলিশ বোলারদের নাস্তানাবুদ বানিয়ে ছেড়েছে বিসিবি একাদশের হয়ে খেলা জাতীয় দলের তিন ব্যাটসম্যান ইমরুল কায়েস, মুশফিকুর রহিম ও নাসির হোসেন।

ব্যাটিং দেখে মুগ্ধ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। মিডিয়ার সঙ্গে তার কথোপথনটি তুলে ধরা হলো

 

প্রশ্ন: প্রস্তুতি ম্যাচে ইমরুলের ব্যাটিং দেখে কেমন লাগল?

মিনহাজুল আবেদীন: ট্রিমেন্ডাস ব্যাটিং করেছে। আমাদের এমন প্রত্যাশা ছিল না যে এ রকম ফাস্ট বোলারের বিপক্ষে এত ভালো ব্যাটিং করবে। সত্যি বলতে কী দেখার মতো ব্যাটিং করেছে। অনেকদিন মনে রাখার মতো একটি ইনিংস খেলেছে। আমার মনে হয় এই ইনিংসটা সামনের দিকে ওকে ভালো খেলার জন্য যথেষ্ট সাহায্য করবে।

এটা ভালো খেলে গেছে। নিয়মিত উন্নতির মধ্যে আছে। অনুশীলন করে যাচ্ছে। ও আমাদের টেস্টে একজন প্রতিষ্ঠিত ব্যাটসম্যান। ওয়ানডেতে নিয়মিত ভালো খেলা একটা বড় ব্যাপার। আফগানিস্তানের সঙ্গে প্রথম ম্যাচ খেলেছে। পরের দুটি খেলতে পারেনি। তো প্রস্তুতি ম্যাচে এই ইনিংসটায় ভালো খেলায় আমি আশা করছি ৭ তারিখে মূল একাদশে থাকবে।

প্রশ্ন : সৌম্য প্রস্তুতি ম্যাচেও ব্যর্থ। সেক্ষেত্রে তাকে নিয়ে ব্যাটিং অর্ডারে কোনো পরিকল্পনা?

মিনহাজুল: এটা তো পুরোপুরি টিম ম্যানেজমেন্ট দেখে। হেড কোচের একটা পরিকল্পনা থাকে। ওই অনুযায়ী সব কিছু হয়ে থাকে। তো দলের জন্য যেটা সবচেয়ে ভালো সেটাই করব।

প্রশ্ন: মুশফিক রান পাওয়ায় স্বস্তি কিনা?

মিনহাজুল: হ্যাঁ, তা তো অবশ্যই। কারণ ও আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। ভালো খেলাটা আমাদের দলের জন্য ভালো। ওর জন্যও ভালো। সেই হিসেবে আমি বেশ আত্মবিশ্বাসী যে সামনের সিরিজে ও যথেষ্ট ভালো খেলবে।  

প্রশ্ন : নাসির দলের সঙ্গে থাকছেন কিন্তু খেলছেন না। আবার জাতীয় লিগেও খেলানো হচ্ছে না। তো তাকে বসিয়ে রাখাটা কতটা যুক্তিযুক্ত?

মিনহাজুল: আসলে সব খেলোয়াড়ই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। একটি সিরিজ এলে আমরা পরিকল্পনা করি। আর খেলোয়াড়দের কাছে প্রতিটা ম্যাচই কিন্তু গুরুত্বপূর্ণ। প্রস্তুতি ম্যাচ খেলুক আর সিরিজের ম্যাচ খেলুক।

প্রশ্ন : নাসির ৪৬ রানের ইনিংস খেলেছেন। তার এই ইনিংসটা কি নজরে থাকবে?

মিনহাজুল: অবশ্যই নজরে থাকবে। যে কোনো খেলা আপনি যেখানেই খেলেন, প্রস্তুতি ম্যাচ হোক আর আন্তর্জাতিক ওয়ানডে হোক সব গণনার মধ্যে থাকে। ব্যাটসম্যান যত রান করবে তত আত্মবিশ্বাস বাড়বে এবং বোলার যত উইকেট নেবে তত আত্মবিশ্বাস বাড়বে পরের ম্যাচের জন্য।  

প্রশ্ন: এমন ব্যাটিংয়ের পর ইংল্যান্ডের বিরুদ্ধে মুশফিককে নিয়ে কতটা আশাবাদী?

মিনহাজুল: যে কোনো ব্যাটসম্যান যদি একটা দুই ম্যাচে রান কম করে বা যেভাবে চাচ্ছে সেভাবে যদি না হয় দেখবেন জড়তা চলে আসে। সে প্রস্তুতি ম্যাচ খেলায় ওর জন্য ভালো হয়েছে। প্রথম থেকেই যথেষ্ট আত্মবিশ্বাসী মনে হচ্ছিল ব্যাটিং দেখে। সেরা খেলোয়াড় রান করলে আমাদের জন্য ভালো, দলের জন্যও ভালো।

প্রশ্ন: প্রস্তুতি ম্যাচে মুশফিক নিজে থেকে খেলতে চেয়েছে নাকি আপনারা বলেছেন?

মিনহাজুল: ও নিজে থেকেই অনুরোধ করেছে যে প্রস্তুতি ম্যাচে খেলার জন্য। মূল দল থেকে কেউ প্রস্তুতি ম্যাচ খেলতে চাইলে যে কাউকে সুযোগ করে দেওয়া হয়।  

up-arrow