Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৬ অক্টোবর, ২০১৬ ২৩:৪৬
মাঠে নেই অ্যাডিলেডের সেই রুবেল
ক্রীড়া প্রতিবেদক
মাঠে নেই অ্যাডিলেডের সেই রুবেল
২০১৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডে ব্রডকে আউট করার পর উল্লসিত রুবেল

অ্যাডিলেডে বিশ্বকাপে বাংলাদেশের ঐতিহাসিক জয়। ২০১৫ সালের ৯ মার্চ গ্রুপ পর্বের লড়াইয়ে বাংলাদেশ মুখোমুখি হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে।

যারা জিতবে তারাই কোয়ার্টার ফাইনালে চলে যাবে। পুরো দেশ চোখ রেখেছিল টিভির দিকে। হার মানেই গ্রুপ পর্ব খেলে দেশে ফিরে আসতে হবে মাশরাফিদের। হবে না কোয়ার্টার ফাইনালের স্বপ্ন পূরণ।

অপেক্ষাকৃত দুর্বল দল হওয়ায় সংশয় ছিল বাংলাদেশের জয় নিয়ে। টসে জিতে ইংল্যান্ড ব্যাট করতে পাঠায় বাংলাদেশকে। দলীয় ৮ রানের মাথায় দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান ইমরুল কায়েস ও তামিম ইকবাল সাজঘরে ফেরত যাওয়ায় ভয়াবহ বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদের ১০৩ ও মুশফিকুর রহিমের অনবদ্য ৮৯ রানের কৃতিত্বে ৭ উইকেটে ২৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। মাহমুদুল্লাহ করেন বাংলাদেশের ইতিহাসে প্রথম সেঞ্চুরি।   ৯.৩ ওভারে তিনি মূল্যবান ৪ উইকেট পান। বিশ্বকাপের পর এ প্রথম আজ মিরপুরে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে বাংলাদেশ। কিন্তু দেখা মিলবে না সেই রুবেলের। ইনজুরির কারণে দর্শক হয়েই ম্যাচ উপভোগ করতে হবে। ইংলিশ ব্যাটসম্যান এতে করে হয়তো কিছুটা স্বস্তিবোধ করবে। রুবেল বলেছেন, কিছু করার নেই। ইনজুরির জন্য খেলতে পারছি না। তবে প্রতিপক্ষ ইংল্যান্ড বলেই দুঃখটা থেকে যাচ্ছে।

up-arrow