Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ অক্টোবর, ২০১৬ ২৩:৪০
স্পেন-ইতালি কেউ জেতেনি
ক্রীড়া ডেস্ক

প্রতিশোধ নেওয়ার লক্ষ্য নিয়ে তুরিনের জুভেন্টাস অ্যারিনায় খেলতে নেমেছিল স্পেন। কিন্তু এগিয়ে গিয়েও ড্র নিয়েই মাঠ ছাড়ল লা রোজা ফুরিয়ারা।

বিশ্বকাপ বাছাই পর্বে ইউরোপ অঞ্চলের ম্যাচে ১-১ গোলে ড্র করেছে সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন। ভিটোলোর গোলে ম্যাচের ৫৫ মিনিটে এগিয়ে গিয়েছিল স্পেন। তবে ড্যানিয়েল ডি রোসি ৮২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বাছাই পর্বে ইতালির অপরাজিত থাকার ধারাটা ধরে রাখেন। এ ড্রর ফলে শীর্ষস্থান হারিয়েছে স্পেন। আলবেনিয়া পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে উঠে গেছে শীর্ষে। ৪ পয়েন্ট নিয়ে স্পেন দ্বিতীয় ও ইতালি তৃতীয় স্থানে রয়েছে জি গ্রুপে। এদিকে ইউরোপ অঞ্চলের বাছাই পর্বে গেরেথ বেলের ওয়েলসকে রুখে দিয়েছে অস্ট্রিয়া। অ্যালেনের গোলে এগিয়ে গিয়েছিল ওয়েলস। তা ছাড়া উইলমারের আত্মঘাতী গোল ওয়েলসকে জয় এনে দিতে পারত। তবে আরনোটোভিচের ডাবলে অস্ট্রিয়া সমতায় ফেরে দুবার।

এ ব্যবধান আর বাড়াতে পারেননি ওয়েলসিয়ানরা। অবশ্য এ ড্রর পরও ৪ পয়েন্ট নিয়ে বাছাই পর্বে গ্রুপ তালিকার শীর্ষে অবস্থান করছেন বেলেরা। ইউরোপ অঞ্চলের বাছাই পর্বে ইউক্রেনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তুরস্ক। আই গ্রুপে আইসল্যান্ড ৩-২ গোলে ফিনল্যান্ডকে হারিয়ে গ্রুপ তালিকায় ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে। এই গ্রুপে ক্রোয়েশিয়ানরা ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে কসভোকে।

এই পাতার আরো খবর
up-arrow