Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ অক্টোবর, ২০১৬ ০২:২৫
শেখ জামালের হার
মোহামেডানের প্রথম জয়
ক্রীড়া প্রতিবেদক

অবশেষে জয়ের দেখা পেল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে টানা নয় ম্যাচে জয় থেকে বঞ্চিত ছিল সাদা-কালোরা; যা অতীতে কখনো ঘটেনি।

লাগাতার ব্যর্থতায় মোহামেডান এবার জয়ের মুখ  দেখবে কিনা তা নিয়ে সংশয় ছিল। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে মোহামেডান মুখোমুখি হয় শেখ জামালের বিপক্ষে। নতুনভাবে ধানমন্ডির এ দলটি আত্মপ্রকাশের পর লিগে মোহামেডান তাদের হারাতে পারেনি। এবারও সমর্থকরা ধরে নিয়েছিলেন তাদের প্রিয় দলকে হেরেই মাঠ ছাড়তে হবে। কেননা আগের মৌসুমের তুলনায় শেখ জামাল দুর্বল দল গড়লেও ছন্দে ছিল। অপরাজিতভাবেই এগিয়ে যাচ্ছিল। কিন্তু সেই গৌরব আর ধরে রাখা গেল না। লিগে প্রথম হারের স্বাদটি নিতে হলো মোহামেডানের কাছ থেকে। পেশাদার লিগে এখনো চ্যাম্পিয়ন হতে পারেনি ঐতিহ্যবাহী দলটি। সেই ২০০২ সালে শেষবারের মতো প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়। এবারও অচেনা তরুণদের প্রাধান্য দিয়ে দল গড়ে মোহামেডান। তাই শিরোপা রেসে তারা যে থাকবে না আগেই ধরে নেওয়া হয়। কিন্তু নয় ম্যাচ চলে যাওয়ার পর জয়ের খাতায় নাম উঠছিল না সেটাই অবাক করে দেয় ফুটবলপ্রেমীদের। অবশ্য দু-তিনটি ম্যাচে দুর্ভাগ্যক্রমে মোহামেডান জিততে পারেনি। সহজ সহজ সুযোগ নষ্ট করে হতাশার বৃত্তে আটকে ছিল। অবশেষে কাল পুরো পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল। শেখ জামালকে ১-০ গোলে হারিয়ে লিগে প্রথম জয়ের মুখ দেখে মোহামেডান। প্রথমার্ধে গোলশূন্য থাকে। উভয় দলই সুযোগ নষ্ট করেছে।

দ্বিতীয়ার্ধে ৩ মিনিটে তৌহিদুল আলম সবুজের গোলে এগিয়ে যায় মোহামেডান। শেষ পর্যন্ত তারা উৎসব করেই মাঠ ছাড়ে। এ জয়ে ১০ ম্যাচে ৯ পয়েন্ট সংগ্রহ করে মোহামেডানের অবস্থান নয়ে। অন্যদিকে শেখ জামাল ১০ ম্যাচে ১৯ পয়েন্ট সংগ্রহ করে এখনো যুগ্মভাবে শীর্ষে রয়েছে। উত্তর বারিধারার বিপক্ষে মোহামেডান গ্রুপের শেষ ম্যাচ খেলবে। অন্য দিকে শেখ জামাল লড়বে শেখ রাসেলের বিরুদ্ধে।

up-arrow