Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ অক্টোবর, ২০১৬ ২৩:২৯
জায়ান্টদের রাত
ক্রীড়া ডেস্ক
জায়ান্টদের রাত
গোলের পর রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের উল্লাস —এএফপি

গত শনিবার ছিল স্প্যানিশ লা লিগার জন্য বিশেষ রাত। লিওনেল মেসি দীর্ঘদিনের ইনজুরি কাটিয়ে মাঠে নামছেন বার্সেলোনার ‘আর্মব্যান্ড’ বেঁধে। অধিনায়ক মেসিকে সেই পুরনো রূপেই খুঁজে পেয়েছেন ভক্তরা। গোল করেছেন। সতীর্থদের দিয়ে করিয়েছেন। অবশ্য বার্সেলোনার ৪-০ গোলের জয়টা লিগের পয়েন্ট তালিকায় কোনো পার্থক্যই আনতে পারেনি। অ্যাটলেটিকো মাদ্রিদ আর রিয়াল মাদ্রিদের বিশাল জয় পয়েন্ট তালিকার অবস্থান অপরিবর্তিত রেখেছে। সেভিয়াও জিতেছে নিজেদের ম্যাচে। বার্সেলোনার দারুণ এ জয়ের পরও রয়ে গেছে পয়েন্ট তালিকার চার নম্বরেই।

লা লিগায় ফেবারিটদের জন্য সুখের রাত ছিল গত শনিবার। অ্যাটলেটিকো মাদ্রিদ ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে গ্রানাডাকে। রিয়াল মাদ্রিদ ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে রিয়াল বেটিসের বিপক্ষে। মাদ্রিদের দুই ক্লাবের জয় পয়েন্ট তালিকার অবস্থানে কোনো পরিবর্তন আসতে দেয়নি। ৮ ম্যাচে ১৮ পয়েন্ট করে সংগ্রহ করেছে দুই দলই। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে সেভিয়ার সংগ্রহ ১৭ পয়েন্ট। বার্সেলোনা ১৬ পয়েন্ট সংগ্রহ করেছে ৮ ম্যাচ খেলে। মাদ্রিদের ক্লাবগুলো যেন পাগল হয়ে গিয়েছিল। তাদের গোলবন্যার সামনে দাঁড়াতে পারেনি প্রতিপক্ষরা। অ্যাটলেটিকো মাদ্রিদ ভিসেন্ট ক্যালডেরনে গ্রানাডাকে উড়িয়েই দিয়েছে। ক্যারাসকো ৩৪, ৪৫ আর ৬১ মিনিটের গোলে হ্যাটট্রিক পূর্ণ করেছেন। গাইতান গোল করেছেন ৬৩ ও ৮১ মিনিটে। কোরেয়া (৮৫) ও থিয়াগোও (৮৭) একটি করে গোল করেছেন দলের পক্ষে। এদিকে রিয়াল বেটিসের মাঠে রিয়াল মাদ্রিদের জার্সিতে দুটি গোল করেছেন ইসকো। এ ছাড়াও একটি করে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা, ভারানে ও মার্সেলো। লেগ্যানেসকে ৩-২ গোলে হারিয়ে সেভিয়াও নিজেদের স্থান ধরে রেখেছে লা লিগায়।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের জন্য ওয়ার্ম-আপটা ভালোই হলো স্প্যানিশদের জন্য। বার্সেলোনা এ সপ্তাহেই মুখোমুখি হচ্ছে পেপ গার্ডিওলার ম্যানচেস্টার সিটির। সাবেক গুরুর মুখোমুখি হওয়ার আগে লিওনেল মেসিরা সতর্ক বার্তাই দিয়ে রাখল। রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মুখোমুখি হচ্ছে লিগা ওয়ারশর। এ ছাড়া অ্যাটলেটিকো মাদ্রিদের প্রতিপক্ষ এবার রুস্টভ। নকআউট পর্ব নিশ্চিত করার জন্য বার্সেলোনার জন্য জয়টা খুবই জরুরি। বিশেষ করে সি গ্রুপে বার্সেলোনার শক্তিশালী প্রতিপক্ষ রয়েছে। বার্সেলোনা ও ম্যানসিটি ছাড়াও এই গ্রুপে আছে স্কটিশ চ্যাম্পিয়ন সেলটিক আর জার্মান ক্লাব বুরুসিয়া মঞ্চেনগ্লাডবাখ।

up-arrow