Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৭ অক্টোবর, ২০১৬ ২২:৫৩
দ্বিতীয় প্রস্তুতি ম্যাচও ড্র
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিসিবি একাদশ ও ইংল্যান্ড একাদশের মধ্যকার দ্বিতীয় দুই দিনের ম্যাচটির ভাগ্যেও জুটেছে ড্র। তবে ম্যাচে প্রাপ্তি বলতে আবদুল মজিদের একদিনের ক্রিকেটের স্টাইলে সেঞ্চুরি আর তানভীর হায়দারের ৪ উইকেট, আল আমিন ও শুভাশিষ রায়ের আত্মবিশ্বাসী বোলিং।

প্রথম টেস্টের দল ঘোষণা হওয়ায় এ ম্যাচ নিয়ে তাসকিন, আল আমিন, মোসাদ্দেকদের নিজেদের দেখানোর কিছুই ছিল না। তবে ফিটনেসের কারণে টেস্ট দলের বাইরে রাখা তাসকিনের দেখানোর ছিল অনেক কিছুই। ম্যাচে একাধিক উইকেট না পেলেও ফিটনেস পরীক্ষায় ভালোভাবেই উত্তীর্ণ হয়েছেন তাসকিন। ম্যাচের দ্বিতীয় ও শেষ দিন তিনি করেছেন ১১.২ ওভার। সব মিলিয়ে প্রস্তুতি ম্যাচে তাসকিন করেছেন ১৩.২ ওভার। নিয়েছেন এক উইকেট। সব মিলিয়ে পরীক্ষায় ভালোই উত্তীর্ণ হয়েছেন তাসকিন। তবে অলরাউন্ডার তানভীর হায়দার কেড়ে নিয়েছেন দ্বিতীয় দিনের সব আলো। তিনি ইনিংসে নিয়েছেন চার উইকেট।

দলীয় দুই রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করা ডাকেট ও হামেদ দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। শুরু থেকেই তারা রান তোলার চেয়ে ব্যাটিং অনুশীলন করার দিকে মনোনিবেশ করেন। প্রথম উইকেট জুটিতে ৯০ রান করলেও তারা ক্রিজে ছিলেন ২৭ ওভার। এরপর রিটায়ার্ড হার্টে জান ডাকেট। এরপর আসা-যাওয়ার মিছিলে যোগ দেন ইংলিশ ব্যাটসম্যানরা। পরবর্তী ১৬৬ রানে ৮ উইকেট হারায় ইংল্যান্ড। ইংলিশ ব্যাটসম্যানরা ৭৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৬ রান করেন। শেষ ব্যাটসম্যান হিসেবে ব্যাটি আউট হলে নামার সুযোগ ছিল রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যাওয়া দুই ওপেনারের। কিন্তু তারা না নামলে দ্বিতীয় দিনের ম্যাচটি ওখানেই শেষ হয়। ইংলিশদের পক্ষে সর্বোচ্চ রান করেন বেন ডাকেট ৬০ ও হাসিব হামেদ ৫৭। এ ছাড়া গ্যারি ব্যালান্স খেলেছেন অপরাজিত ৩৬ রানের ইনিংস। বিসিবি একাদশের লেগ স্পিনার তানভীর হায়দার নিয়েছেন চারটি উইকেট। অন্যদের মধ্যে মোসাদ্দেক, শুভাশিষ ও তাসকিন একটি করে উইকেট নিয়েছেন।

ইংল্যান্ড একাদশ : (প্রথম ইনিংস) ৭৮.২ ওভার ২৫৬/১০ (হামেদ ৫৭,  ডাকেট ৬০, তানভীর ৫৩/৪, তাসকিন ৪৬/১, মোসাদ্দেক ৩৮/১, শুভাশিষ ২৬/১)#

বিসিবি একাদশ : (প্রথম ইনিংস) ২৯৪/১০ (মজিদ ১০৬, শান্ত ৭২, মোসাদ্দেক ৪৭, নুরুল ৩৯, আনসারী ৪/৬৮, ব্রড ২/৪৩, ব্যাটি ২/৫৫)

এই পাতার আরো খবর
up-arrow