রবিবার, ২৩ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

ব্রাজিলের বিপক্ষেই ফিরছেন মেসি

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলের বিপক্ষেই ফিরছেন মেসি

ইনজুরির কারণে লিওনেল মেসি ছিলেন না আর্জেন্টিনা দলে। এ সুযোগে প্রতিপক্ষরা বেশ দাপট দেখাল বর্তমান ফিফা র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দলের উপর। তবে শিগগিরই জাতীয় দলে ফিরছেন মেসি। বিশ্বকাপ বাছাই পর্বের পরবর্তী ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের। ওই ম্যাচেই দেখা যাবে আর্জেন্টাইন জাদুকরকে।  মেসি না থাকায় বিশ্বকাপ বাছাই পর্বের গত দুই ম্যাচের একটিতে হেরেছে আর্জেন্টিনা। ড্র করেছে আরেকটিতে। গত দুই ম্যাচের ব্যর্থতা আর্জেন্টিনার বিশ্বকাপ চূড়ান্ত পর্বে খেলাটাকেই প্রশ্নবিদ্ধ করে তুলেছে। তবে এখনো লম্বা পথ বাকি। আর্জেন্টিনা ১৬ পয়েন্ট সংগ্রহ করে পাঁচ নম্বরে অবস্থান করছে। সরাসরি বিশ্বকাপের চূড়ান্ত পর্ব খেলতে হলে ল্যাটিন অঞ্চলের বাছাই পর্বে আর্জেন্টিনাকে অন্তত শীর্ষ চারে থাকতে হবে। এ কারণেই সামনের ম্যাচটা বেশ গুরুত্বপূর্ণ। তাছাড়া ম্যাচটা পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ব্রাজিলের মাঠে হওয়ায় এর গুরুত্ব আরও বেড়ে গেছে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১০ নভেম্বর খেলার চার দিন পর ঘরের মাঠে আর্জেন্টিনা মুখোমুখি হবে কলম্বিয়ার। দুটো গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য আর্জেন্টাইন কোচ এডগার্ডো বাউসা দল ঘোষণা করেছেন।যে দলে মেসির ফেরার সঙ্গে সুযোগ পেয়েছেন রেসিং মিডফিল্ডার মার্কোস আকুনা ও সাও পাওলো মিডফিল্ডার হুলিও বুফারেনি।

আর্জেন্টিনা স্কোয়াড :

গোলরক্ষক : নাহুয়েল গুজমান, সার্জিও রোমেরো ও গেরোনিমো রুয়ি।

ডিফেন্ডার : মার্টিন ডেমিচেলিস, মাতেসো মুসাকিও, নিকোলাস ওতামেন্দি, রামিরো ফুনেস মোরি, গ্যাব্রিয়েল মেরকাদো, ফাকুন্দা রনকাগলিয়া, এমানুয়েল মাস ও পাবলো জাবালেতা।

মিডফিল্ডার : হাভিয়ের মাসকারেনো, গুইদো পিজারো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, এনসো পিরেজ, নিকোলাস গাইতান, অ্যাঞ্জেল ডি মারিয়া, হুলিও বুফারিনি ও মার্কোস আকুনা।

ফরোয়ার্ড : কোরেয়া, লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েন, পাউলো ডিবালা, সার্জিও আগুয়েরো ও লুকাস প্রাতো।

সর্বশেষ খবর