মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

বাংলাদেশ এতটা লড়াই করবে ভাবেননি কুক

ক্রীড়া প্রতিবেদক

বুকের ওপর থেকে যেন বড় একটা পাথর সরে গেল। চট্টগ্রাম টেস্ট জেতার পর সাংবাদিকদের কাছে এমনি প্রতিক্রিয়া ব্যক্ত করলেন ইংল্যান্ড দলের অধিনায়ক অ্যালিস্টার কুক। তিনি বাংলাদেশের ক্রিকেটারদের ভূয়সী প্রশংসাও করেছেন। কুক বলেন ভয়ঙ্কর পিচে আমরা শেষ ইনিংসে ২৮৬ রানের টার্গেট দেওয়ার পর আমি স্বস্তিতে ছিলাম। ভেবেছিলাম সহজভাবে জিততে যাচ্ছি। কিন্তু ইমরুল কায়েসের দৃঢ়তাপূর্ণ ব্যাটিং আর মুশফিক ও সাব্বির দুজনা মিলে যে খেলা শুরু করেন তাতে আমি ভয় পেয়েছিলাম। মনে হচ্ছিল ম্যাচটা আমাদের হাত থেকে বের হয়ে যাচ্ছে। কিন্তু মুশফিককে ফেরানোয় ইংল্যান্ড নিরাপদ স্থানে চলে যায়।

কুক বলেন, ক্রিকেটে বাংলাদেশ এখন অনেক দূর এগিয়ে গেছে। তাই টেস্টে তাদের তুচ্ছ-তাচ্ছিল্য করার প্রশ্নই ওঠে না। কিন্তু বাংলাদেশ এতটা লড়াই করবে তা আমি ভাবিনি। বিশেষ করে মেহেদী ও সাকিবের কথা না বললেই নয়। মূলত ওদের দৃঢ়তাপূর্ণ বোলিংয়ে আমরা দুই ইনিংসে অল আউট হই। তারপরও আমি ধন্যবাদ জানাই স্টোকসকে। দ্বিতীয় ইনিংসে ওর ৮৫ রানই আমাদের শক্তিশালী অবস্থানে নিয়ে আসে।

শেষ দিন প্রসঙ্গে কুক বলেন, ‘আমি নিশ্চিত ছিলাম যেই জিতুক লাঞ্চের আগে ম্যাচ শেষ হয়ে যাবে। সাব্বির ভয়ঙ্কর ব্যাটসম্যান, আমাদের লক্ষ্য ছিল দ্রুত তাইজুল ও শফিউলকে আউট করা। সেটা আমাদের বোলাররা পেরেছেন। ঢাকা টেস্টেও সতর্ক হয়ে মাঠে নামবে ইংল্যান্ড। কুক চট্টগ্রামের দর্শকদের ধন্যবাদও জানান।

সর্বশেষ খবর