বুধবার, ২৬ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

আবার উত্তপ্ত হয়ে উঠছে ফুটবল

ক্রীড়া প্রতিবেদক

আবার উত্তপ্ত হয়ে উঠছে ফুটবল

বাফুফে নির্বাচনে কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে প্রার্থী দিয়েছিল বাঁচাও ফুটবল প্যানেল। সিনিয়র সহ-সভাপতি পদ ছাড়া পুরো প্যানেলে নির্বাচনে অংশ নিয়েছিল। কিন্তু সদস্য পদে দুই প্রার্থী ছাড়া কেউ জিততে পারেনি। চরম ভরাডুবি ঘটে এই প্যানেলের। সালাউদ্দিন বিপুল ভোটে জয়ী হয়ে টানা তৃতীয় বার বাফুফের সভাপতি নির্বাচিত হন। টের পাওয়া গিয়েছিল তার জনপ্রিয়তা। নির্বাচনে হারার পর নীরব ছিল বাঁচাও ফুটবল ফোরাম। বিশেষ করে যাদের নেতৃত্বে এই ফোরাম গঠন হয় দুই অভিজ্ঞ সংগঠক মনজুর কাদের ও লোকমান হোসেন ভূইয়া মুখে যেন কুলপ এঁটে দিয়েছেন।

এশিয়ান কাপ প্রাক-বাছাইপর্বে অ্যাওয়ে ম্যাচে ভুটানের কাছে হারের পর বাফুফের কর্মকর্তাদের নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। কিন্তু কাদের বা লোকমান কোনো মন্তব্য করেননি। অবশ্য লোকমান স্বাক্ষরিত মোহামেডান ক্লাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফুটবলে দৈন্যদশার জন্য বাফুফে কর্মকর্তাদের পদত্যাগ দাবি করেছে। এমন সময় কাদের ও লোকমানের নীরবতা নিয়ে অনেকে বিস্ময় প্রকাশ করেছেন।

এখন আবার ‘বাঁচাও ফুটবল’ ফোরাম নাকি সক্রিয় হয়ে উঠছে। ২৭ অক্টোবর ফুটবল ব্যক্তিত্বদের নিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে কাদের বা লোকমান উপস্থিত থাকবেন কিনা তা জানা যায়নি। গোলাম সারোয়ার টিপু, শামসুল আলম মঞ্জু, মনজুর হাসান মানু, জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল হকের উপস্থিত থাকার কথা। আমিনুল স্বীকারও করেছেন সংবাদ সম্মেলনের কথা। তিনি বলেন, দেশের ফুটবল মৃতপ্রায়। এ অবস্থায় বসে থাকি কীভাবে? এই সংবাদ সম্মেলনে সভাপতিসহ বাফুফের কর্মকর্তাদের পদত্যাগের দাবি জানানো হবে কী? আমিনুল বলেন, ফুটবল বাঁচাতে আমরা বেশ কিছু প্রস্তাব তুলে ধরব। আমিনুল এড়িয়ে গেলেও সংবাদ সম্মেলন মূলত ডাকা হয়েছে সালাউদ্দিনের পদত্যাগের দাবিতে। শুধু তাই নয় ফুটবলের দুর্দশা তুলে ধরে সরকারি প্রভাবশালী মহলের কাছে স্মারকলিপি দেওয়া হচ্ছে। সামনে আরও কর্মসূচি আসবে। নির্বাচনের পর নীরব থাকলেও ভুটানের কাছে হারার পর ফুটবলে এখন উত্তপ্ত পরিবেশের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যায় না।

সর্বশেষ খবর