শুক্রবার, ২৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা

ক্যামব্রিজের আনসারির অভিষেক

ক্রীড়া প্রতিবেদক

জাফর আনসারির বাবা পাকিস্তানি, মা ইংল্যান্ডের নাগরিক। আনসারির জন্ম ইংল্যান্ডের বার্কশায়ারে। ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ করেছেন গত মাসেই। থিসিস নিয়ে ভীষণ চাপের মধ্যে ছিলেন। ১৯৬০ সালের প্রেক্ষাপটে ‘আমেরিকান নাগরিকদের অধিকার’ বিষয়ে ৪০ হাজার শব্দের গবেষণাপত্র জমা দিতে হয়েছে। তবে মাস্টার্স শেষ করতে না করতেই খুশির খবর পেয়েছেন কাউন্টি ক্লাব সারের এই অলরাউন্ডার। ঢাকা টেস্টেই অভিষেক হতে যাচ্ছে তার।

চট্টগ্রাম টেস্ট জয়ের পরও ঢাকার কন্ডিশনের কথা চিন্তা করে এবং ভারত সফরের বিষয়টি সামনে রেখে জাফরকে সুযোগ দিচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুর্দান্ত বোলিং করা স্পিনার গ্যারেথ ব্যাটিকে বিশ্রাম দেওয়া হচ্ছে। তার জায়গায় খেলানো হবে জাফর আনসারিকে। বিশ্রাম দেওয়া হয়েছে স্টুয়ার্ট ব্রডকেও। তার পরিবর্তে ঢাকা টেস্টে দেখা যাবে পেসার স্টিভেন ফিনকে।

কাউন্টি ক্লাব সারের অন্যতম তারকা জাফর আনসারিকে তুলনা করা হয় ইংল্যান্ডের সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটার মাইক বেয়ারলের সঙ্গে। আনসারির মতো বেয়ারলেও ক্যামব্রিজেই পড়াশোনা করেছেন। কোচ ট্রেভর বেলিসের ধারণা উপমহাদেশের কন্ডিশনে আনসারি হতে পারে ইংলিশদের ট্রাম্প কার্ড। আনসারি লেগ স্পিন দিয়ে বাংলাদেশকে বোকা বানাতে পারে। তবে ভারতের বিরুদ্ধে সিরিজের কথা চিন্তা করেই ব্যাটিকে বিশ্রাম দিয়ে সুযোগ দেওয়া হচ্ছে আনসারিকে।

সর্বশেষ খবর