রবিবার, ৬ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

বিপিএলে নতুন নাটক

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম দুই দিনের খেলা বৃষ্টির কারণে পণ্ড। নিম্নচাপ থাকবে আরও দুদিন। তাই আগামীকাল পর্যন্ত টুর্নামেন্ট স্থগিত করেছে বিপিএল কর্তৃপক্ষ। ৮ নভেম্বর  থেকে আবার নতুন করে শুরু হবে  খেলা। তবে সিডিউল আগের মতোই থাকবে। কেবল আগের খেলাগুলো টুর্নামেন্টের বিরতির দিনগুলোতে হবে। তবে সমস্যা হচ্ছে প্রথম দিনের ম্যাচ দুটির টস হয়েছে, পয়েন্টও ভাগাভাগি করে দেওয়া হয়েছে। পরিত্যক্ত করা হয়েছে গতকালের প্রথম ম্যাচও। বাইলজ অনুযায়ী এভাবে টুর্নামেন্টের বিরতির দিনগুলোতে হওয়ার সুযোগ না থাকলেও ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে কথা বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং বডির সদস্য সচিব আই এইচ মল্লিক।

তবে প্রথম দিনের দুই ম্যাচের কোনো ফ্র্যাঞ্চাইজি যদি পুনরায় ম্যাচ খেলতে রাজি না হন সেক্ষেত্রে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হবে। ইতিমধ্যেই প্রথম দিনের দ্বিতীয় ম্যাচের দুই প্রতিপক্ষ রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স পুনরায় ম্যাচ খেলতে রাজি হয়েছে বলে জানিয়েছে গভর্নিং বডি। তবে এখনো  কোনো সিদ্ধান্ত জানায়নি রাজশাহী কিংস। প্রথম ম্যাচের মতো গতকাল ঢাকা ডায়নামাইটসের বিরুদ্ধে কুমিল্লা ভিক্টোরিয়ানসের দ্বিতীয় ম্যাচ বাতিল হয়েছে। তবে গতকাল বিকাল চারটায় বিপিএল গভর্নিং বডির সিদ্ধান্ত হলেও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি রাত ৮টার সময়ও কুমিল্লাকে। তাই দুই ম্যাচ  থেকেই এক পয়েন্ট করে চাচ্ছে ভিক্টোরিয়ানস। দলটির কর্ণধার নাফিসা কামাল বলেন, ‘আম্পায়ারের ম্যাচ পরিত্যক্তের সিদ্ধান্তের পর আর নতুন করে ম্যাচ হতে পারে না। এটা আমি মানি না। এরপরও যদি সিদ্ধান্ত চাপিয়ে  দেওয়া হয় সেটা অন্যায় হয়ে যাবে।’

মাঠে গড়ানোর আগেই বিপিএলের চতুর্থ আসর নিয়ে যেন নতুন নাটক শুরু হয়ে  গেল। কেননা কোনো এক ফ্র্যাঞ্চাইজি রাজি না হলে ম্যাচ পুনরায় মাঠে গড়ানো সম্ভব কিনা তা নিয়ে সংশয় থাকছেই!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর