বুধবার, ৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

মাহমুদুল্লাহর লক্ষ্য শিরোপা

ক্রীড়া প্রতিবেদক

মাহমুদুল্লাহর লক্ষ্য শিরোপা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে খুলনা টাইটানসের নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আজ প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিরুদ্ধে মাঠে নামবে তার দল। টাইটানস চ্যাম্পিয়নের স্বপ্ন দেখাচ্ছেন জাতীয় দলের তারকা এই ক্রিকেটার—

 

টার্গেট কি চ্যাম্পিয়ন হওয়া?

মাহমুদুল্লাহ : অবশ্যই এটা তো একটা লক্ষ্য থাকেই।  এটা এমন একটা ফরম্যাট যেখানে ধারাবাহিক ক্রিকেট খেলা কঠিন। আপনি হারবেন, জিতবেন। তবে শক্ত থাকতে হবে। আপনার যে দুর্বল জায়গা আছে সেগুলো আপনি জেনে এবং স্ট্রং পয়েন্টগুলোতে যদি আপনি ফোকাস করতে পারেন তাহলে ভালো একটা ফল আনতে এটা কাজে দিবে।

আপনার দলের দুর্বলতা কোথায়?

মাহমুদুল্লাহ : এ মুহূর্তে আমি দুর্বল জায়গা দেখছি না। টুর্নামেন্ট যেতে যেতে এগুলো সামনে আসবে। এ মুহূর্তে দলটা বেশ ব্যালেন্স মনে হচ্ছে। পেস বোলিং অলরাউন্ডার আছে, স্পিনার আছে, লেগ স্পিনার আছে, অফ স্পিনার আছে। ভালো ব্যাটসম্যানও আছে। ভালো খেলাটাই এখন মূল লক্ষ্য।

প্রতিপক্ষ সম্পর্কে...

মাহমুদুল্লাহ : আমি একটা জিনিস সব সময় বিশ্বাস করি, আমি যদি আমাদের মূল ও নিজেদের ক্রিকেটাকে  নিয়ে বেশি চিন্তা করি , বেশি ফোকাস থাকি তাহলে কাজটা সহজ হবে। প্রতিপক্ষ হিসেবে সব দলই ভালো দল। আপনার মাঠে ভালো ক্রিকেট খেলতে হবে। কঠিন সময়ে যদি আপনি নিজে স্থির থেকে সঠিক সিদ্ধান্তগুলো নিতে পারেন তখনই ভালো ফল আসবে।

অধিনায়কত্ব প্রসঙ্গে...

আমি এরকম দলকে অধিনায়কত্ব করতে উপভোগ করি। ঢাকা, চিটাগং, কুমিল্লা দলে বড় বড় নাম আছে। আরও বড় বড় খেলোয়াড় আছে। আমি গত বছরই এটা ফিল করেছি,‘ইফ ইউ পারফর্ম এন দ্য পার্টিকুলার ডে নো বডি উইল বিট ইউ’। আমার এটাই লক্ষ্য থাকে। চেষ্টা করব এভাবেই যেন টুর্নামেন্টে এগুতে পারি।

ব্যক্তিগত টার্গেট কি?

দল যেভাবে চায়, টিম কম্বিনেশন যেভাবে চায় সেভাবে খেলব। অধিনায়ক হিসেবে আমারও কিছু দায়িত্ব থাকবে। দায়িত্ব অনুযায়ী খেলার চেষ্টা করব। দলের যদি চাহিদা থাকে অতি আক্রমণাত্মক খেলতে তাহলে সেভাবেই খেলব। যদি দলের চাহিদা থাকে দেখেশুনে খেলা তাহলে সেভাবেই খেলতে চেষ্টা করব। আমার মনে হয় আমি সেভাবেই খেলব। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর