রবিবার, ২০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

‘ব্যাটিংয়ে অনেক উন্নতি করতে হবে’

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

‘ব্যাটিংয়ে অনেক উন্নতি করতে হবে’

বিপিএলের দুর্দান্ত দল ঢাকা ডায়নামাইটসকে নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান। ৬ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে তার দল। গতকাল খুলনার কাছে ৯ রানে হেরে যাওয়ার পরও অবস্থানের অবনতি হয়নি। তবে ঢাকা ডায়নামাইটসের সামনে এখন কঠিন চ্যালেঞ্জ। সমান পয়েন্ট নিয়ে সাকিবদের চোখ রাঙানি দিচ্ছে রংপুর রাইডার্স এবং খুলনা টাইটানসও। গতকাল নিজেদের আরও সতর্ক হওয়ার কথাই বললেন সাকিব আল হাসান। তার বক্তব্যের চুম্বক অংশ বাংলাদেশ প্রতিদিনের পাঠকদের জন্য-

আজ (গতকাল) আপনাদের ফিল্ডিংটা ভালো ছিল না...

ফিল্ডিংটা বাজে হয়েছে ঠিকই। তবে আমাদের মূল সমস্যা ছিল শুরুতেই বেশ কয়েকটা উইকেট হারান। পাওয়ার প্লের প্রথম ছয় ওভারে আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। এটা ঠিকমতো ব্যবহার করতে পারলে ম্যাচের ফলাফল ভিন্ন হতে পারত। উইকেট হারানোটাও আমাদের বিপক্ষে গেছে। ম্যাচে আমরা মোমেন্টামটাই তৈরি করতে পারিনি।

ব্যাটিংয়ে দুই-একজন ছাড়া তেমন কেউই ভালো করছে না...

হ্যাঁ, সবমিলিয়ে যদি বলেন আমাদের ব্যাটিংয়ে এখনো অনেক সমস্যা রয়ে গেছে। মারুফ ভাই আর মোসাদ্দেক ছাড়া উপরের দিকের ব্যাটসম্যানরা বড় রান করতে পারছে না। এখনো সময় আছে আমাদের হাতে। ব্যাটিংয়ে অনেক উন্নতি করতে হবে। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা?

সত্যি বলতে প্রতিটা উইকেটই তো টার্নিং পয়েন্ট। তবে প্রথমে উইকেটগুলো হারানো খারাপ দিক ছিল। আর শেষে যখন মোমেন্টামটা আমাদের দিকে ছিল ওই সময় আমরা আরেকটু দায়িত্বশীল ব্যাটিং করলেও হয়তো এই রানটা করে ফেলা সম্ভব হতো।

আপনাদের দলটা বেশ শক্তিশালী। এটা কী বাড়তি কোনো চাপ?

মাঠে খেলতে নামলে দুটি দলই সমান। বিশেষ করে ক্রিকেটের এই ফরমেটে। আমরা জানি, এখানে যারা ভালো খেলবে তারাই জিতবে। ভালো খেলাই এখানে জয়ের সূত্র। সুতরাং ভালো খেলার একটা ইচ্ছা সবার ভিতরেই আছে। কোনোদিন হয় কোনোদিন হয় না। কিন্তু সবাই চেষ্টা করে সব সময়। এখানে বাড়তি চাপের কোনো বিষয় নেই।

সোহরাওয়ার্দী শুভকে এতটা পরের দিকে খেলানো...

আমাদের ব্যাটসম্যানের সংখ্যা অনেক। আর সবাই ভালো ব্যাটসম্যানও। শুভ ভাইকেই যদি ১০ নম্বরে না নামিয়ে ৫ নম্বরে নামানো হয়, আমার বিশ্বাস ভালো ব্যাটিং করবেন তিনি। তবে এটা সব সময় সত্যিই কঠিন। এখানে এত বেশি ভালো ব্যাটসম্যন আছে যে আগে-পরের বিষয়টা ঠিক করা প্রায়ই কঠিন হয়ে যায়।

সর্বশেষ খবর