রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

উইকেট নিয়ে ভাবনা নেই

—ক্রিস গেইল

উইকেট নিয়ে ভাবনা নেই

ভক্তদের অপেক্ষার অবসান ঘটবে আজই। অবশেষে রংপুর রাইডার্সের বিরুদ্ধে চিটাগং কিংসের হয়ে মাঠে নামছেন ক্রিস গেইল। বাংলাদেশে আসতে পেরে রোমাঞ্চিত ক্যারিবীয় ঝড়। গতকাল অনুশীলনের ফাঁকে মিরপুর একাডেমি মাঠে কথা বলেছেন মিডিয়ার সঙ্গে। বাংলাদেশ প্রতিদিনের পাঠকদের জন্য তুলে ধরা হলে গেইলের কথোপকথন-

 

বাংলাদেশ এবং বিপিএলে ফেরা?

ক্রিস গেইল : ফিরে ভালো লাগছে। টুর্নামেন্ট শুরু হয়ে গেছে বেশ কিছুদিন হলো। প্রথম থেকে খেলতে পারলে ভালো লাগত। তবে ব্যক্তিগত ঝামেলার কারণে আসতে পারিনি। এখানে আসার ইচ্ছা ছিল প্রথম দিকেই। চিটাগং ভাইকিংসের হয়ে খেলতে মুখিয়ে আছি। শেষবার যখন পয়েন্ট টেবিল দেখেছি, দল চার নম্বরে ছিল। শুরুতে কিছু ম্যাচ হারার পর মোমেন্টাম পেয়েছে দল, মোমেন্টামে থাকা একটি দলের সঙ্গে যোগ দিতে পারা সব সময়ই ভালো। আশা করি বিপিএলে আবার জয় দিয়ে শুরু করতে পারব।

 

আপনি কি বিপিএলের খেলা দেখেন নিয়মিত?

গেইল : হ্যাঁ, জ্যামাইকায় থাকতে কয়েকটি ম্যাচ দেখেছি। এই কয়েকটি ম্যাচ, কিছু হাইলাইটস। ভাইকিংসের স্কোরগুলো ইন্টারনেটে দেখেছি, কারণ জানতাম ওদের হয়ে খেলব। মাঝে মধ্যে অন্য দলগুলোর খেলাও দেখেছি, যাতে ওদের সম্পর্কে একটু ধারণা নিতে পারি।

 

বিপিএলে নিজের রেকর্ড মনে আছে?

গেইল : ঠিক কয়টি সেঞ্চুরি যেন করেছি বিপিএলে? ও তিনটি! পরিসংখ্যান মনে রাখা কঠিন। এ নিয়ে আমি কখনো ভাবিও না। টি-২০ ক্রিকেট খেলতে যখনই মাঠে নামি, আমার লক্ষ্য থাকে মানুষকে যতটা সম্ভব বিনোদন দেওয়া। সিপিএলের পর প্রায় ৪-৫ মাস হয়ে গেছে, আমি ম্যাচ খেলিনি। খেলায় ফিরতে পেরেই তাই ভালোই লাগছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অনেকেই বলেছিল আমাকে মাঠে দেখতে চায়। কালকেই (আজ) তারা আমাকে দেখতে পাবেন। ক্রিস গেইল ইজ ব্যাক!

আশা করি শুরুটা ভালো করতে পারব। তামিমের সঙ্গে ইনিংস ওপেন করার জন্য আমি মুখিয়ে আছি। সেও ভালো ফর্মে আসে। আশা করি পরিবেশের সঙ্গে দ্রুত খাপ খাইয়ে নিয়ে নিজের ফর্মে ফিরতে পারবো।

 

ওপেনিং জুটি প্রসঙ্গে...

গেইল : কন্ডিশন সম্পর্কে নাড়ি-নক্ষত্র সবই জানা তামিমের। আমি চাইলে একটু সময় নিতে পারি, দেখতে হবে তামিম কীভাবে খেলছে। আমি যেহেতু নতুন তাই তামিমের খেলা দেখে ধারণা নিতে হবে। ও অনেক অভিজ্ঞ। আমিও চেষ্টা করব যতটা সম্ভব আক্রমণাত্মক হতে। চেষ্টা করব দলকে দারুণ একটা শুরু এনে দিতে। গত রাতে খেলা দেখছিলাম। উইকেট মনে হচ্ছিলো একটু ট্রিকি। তবে উইকেট নিয়ে আমার ভাবনা নেই। যা হয় হবে। আমি শুধু নিজের খেলা খেলতে চাই।

সর্বশেষ খবর