সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

শহীদের নিউজিল্যান্ড সফর অনিশ্চিত

ক্রীড়া প্রতিবেদক

শহীদের নিউজিল্যান্ড সফর অনিশ্চিত

ফিল্ডিং করতে গিয়ে ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের তারকা পেসার মোহাম্মদ শহীদ। দুই সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে তো ছিটকে পড়েছেনই, নিউজিল্যান্ড সফর নিয়ে রয়েছে শঙ্কা।

শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ের হাঁটুর লিগামেন্টে আঘাত পেয়েছিলেন ঢাকা ডাইনামাইটসের এই ডানহাতি পেসার। তাকে অন্তত দুই সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। তারপর বোঝা যাবে তিনি নিউজিল্যান্ড সফরে যেতে পারবেন কিনা। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘শহীদের পায়ে আজ (গতকাল) স্ক্যান করা হয়েছে। অবশ্য অফিশিয়াল রিপোর্ট এখনো হাতে পাইনি। তবে প্রাথমিক পর্যবেক্ষণ থেকে যে ধারণা পাচ্ছি তাতে মনে হচ্ছে লিগামেন্টের আংশিক আঘাতপ্রাপ্ত হয়েছে। আপাতত আমরা তাকে আগামী দুই সপ্তাহের জন্য পুরোপুরি বিশ্রামে রাখব। প্রাথমিক যে চিকিৎসা প্রক্রিয়া সেটা চালাব। পরে আমরা পরীক্ষা করে জানাতে পারব তার সুস্থতার জন্য কতদিন সময় লাগতে পারে।’ এবারের বিপিএলে দারুণ বোলিং করছেন শহীদ। আট ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। নিউজিল্যান্ড সিরিজের আগে সুস্থ হয়ে উঠতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। আগামী ৯ ও ১০ ডিসেম্বর দুই ভাগে বিভক্ত হয়ে বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে। সেখানে দুই সপ্তাহ অনুশীলনের পর নিউজিল্যান্ডে পাড়ি জমাবেন টাইগাররা। শহীদ সম্পর্কে দেবাশীষ বলেন, ‘ইনজুরি থেকে সেরে ওঠার ব্যাপারটি অনেক সময় প্লেয়ারের উপর নির্ভর করে। সাধারণত এ ধরনের ইনজুরিতে বিশ্রামের সময়টা দুই থেকে তিন সপ্তাহ হয়ে যায়। তারপর পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়ে থাকে। এটা একেক জনের ক্ষেত্রে একেক রকম হয়। তবে বিশ্রামের সময়টা সবার জন্য সমান হয়। আমার ধারণা ওকে দুই থেকে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হতে পারে।’

তবে শেষ পর্যন্ত শহীদ সুস্থ হয়ে না উঠতে পারলে ভাগ্য খুলে যেতে পারে রুবেল হোসেন কিংবা আল আমিন হোসেনের। দুই পেসার ঘোষিত প্রাথমিক দলে জায়গা না পেলেও রয়েছেন স্ট্যান্ডবাই হিসেবে। কালকের ম্যাচের আগ পর্যন্ত রংপুর রাইডার্সের হয়ে ৭ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন রুবেল। আর ৫ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন আল আমিন। তবে রুবেলের সম্ভাবনাই উজ্জ্বল। কেননা ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করেছেন এই টাইগার পেসার।

সর্বশেষ খবর