মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

এবারও পারল না বার্সা

ক্রীড়া ডেস্ক

এবারও পারল না বার্সা

রিয়াল সুসিদাদের মাঠ বার্সেলোনার জন্য যেন অজেয় এক দুর্গে পরিণত হয়েছে। কাতালানরা গত প্রায় অর্ধ যুগ ধরে এই মাঠে কোনো জয় পায়নি! বার বারই বিশ্বসেরা ক্লাবকে রুখে দিয়েছে রিয়াল সুসিদাদ। কখনো তারা বার্সেলোনাকে পরাজয়ের তিক্ত স্বাদ দিয়েছে। আবার কখনো ড্রতেই সন্তুষ্ট থাকতে হয়েছে কাতালানদের। রবিবার গভীর রাতে রিয়াল সুসিদাদের সঙ্গে ১-১ গোলের ড্রতে আবারও পয়েন্ট হারাল বার্সেলোনা। প্রথমে পিছিয়ে পড়েছিল কাতালানরা। পরাজয়ের শঙ্কা পেয়ে বসেছিল লুইস এনরিকের শিষ্যদের। তবে লিওনেল মেসির দারুণ এক গোল সমতায় নিয়ে আসে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের। এই নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে লা লিগায় ড্র করল বার্সেলোনা। গত সপ্তাহে তারা ন্যু ক্যাম্পে ড্র করেছিল মালাগার সঙ্গে।

রিয়াল সুসিদাদের মাঠে পরাজয় এড়াতে পেরেই দারুণ খুশি বার্সেলোনা কোচ লুইস এনরিকে। তবে জেরার্ড পিকে ক্ষেপে উঠেছেন। তার মতে, এভাবে খেলতে থাকলে বার্সেলোনাকে এবার লা লিগা জয়ের কথা ভুলে যেতে হবে। রবিবারের ড্রয়ে আরও দুই পয়েন্টে পিছিয়ে গেল বার্সেলোনা। ৩৩ পয়েন্ট নিয়ে লা লিগায় শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ছয় পয়েন্ট কম (২৭ পয়েন্ট) নিয়ে বার্সেলোনার অবস্থান দুই নম্বরে। এ ব্যবধান ঘুচানো কাতালানদের জন্য কঠিনই হবে। বিশেষ করে আগামী সপ্তাহের এল ক্ল্যাসিকো জিততে ব্যর্থ হলে এবার সত্যিই লা লিগা জয়ের আশা বাদ দিতে হবে বার্সেলোনাকে। অবশ্য কোচ লুইস এনরিকে এখনই হতাশ হতে রাজি নন। তার মতে, একটা দলের খারাপ সময় যেতেই পারে। কিন্তু সমালোচনার তীর থেকে বাঁচতে পারছেন না তিনি। মেসি ছাড়া যেন দলটাতে কোনো ফুটবলারই নেই। নেইমার আর সুয়ারেজও কেমন যেন নিষ্প্রভ হয়ে আছেন। এই দল নিয়ে ন্যু ক্যাম্পে এল ক্ল্যাসিকোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়াটা দুঃসাহসেরই কাজ হবে কাতালানদের জন্য।

এদিকে স্প্যানিশ লা লিগায় দারুণ জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তারা ৩-০ গোলে হারিয়েছে ওসাসুনাকে। জয় পেয়েছে সেল্টা ভিগোও। তারা ৩-১ গোলে হারিয়েছে গ্রানাডাকে। এ জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ চার নম্বরে অবস্থান করছে ২৪ পয়েন্ট সংগ্রহ করে। সেভিয়া ২৭ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তিন নম্বরে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর