বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

এসেই লুইসের চমক

ক্রীড়া প্রতিবেদক

এসেই লুইসের চমক

এবার বিপিএলে প্রথম খেলতে নেমেই লুইস দেখালেন ব্যাটিং তাণ্ডব। গতকাল রংপুর রাইডার্সের বিপক্ষে ৮ ছক্কা ৩ বাউন্ডারি হাঁকিয়ে ৩৪ বলে ৭৫ রান করেন —রোহেত রাজীব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এই আসরে কী দুর্দান্তভাবে শুরু হয়েছিল রংপুর রাইডার্সের! প্রথম ছয় ম্যাচেই পাঁচ জয়। তাদের এক একটি জয়ও ছিল বিশাল বিশাল। প্রতিপক্ষকে রীতিমতো উড়িয়ে দিয়েছে তারা। রংপুর রাইডার্সের পারফরম্যান্স দেখে মনে হচ্ছিল বিপিএলের জয় করা যেন তাদের কাছে সময়ের ব্যাপার মাত্র। সেই রাইডার্সের এ কী হাল!

শেষ চার ম্যাচেই হেরে শীর্ষ থেকে দলটি এখন পঞ্চম স্থানে। প্লে-অফের স্বপ্নটাই ফিকে হয়ে গেছে রংপুর রাইডার্সের। শেষ দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ানস ও বরিশাল বুলস। দুই ম্যাচেও জিতলেও প্লে-অফের টিকিট পাওয়া কঠিন হয়ে যাবে। তবে আশা এখনো রয়েছে। টি-২০ ক্রিকেটে কখন কীভাবে পরিবর্তন হয়ে যায় বলা কঠিন।

গতকাল ঢাকা ডায়নামাইটসের কাছে রংপুর হেরে গেছে ৪২ রানে। এই হারটাই রাইডার্সকে বেশি ব্যাকফুটে পাঠিয়ে দিয়েছে। তবে কালকের ম্যাচে আরও বড় ব্যবধানে হারতে পারতো রংপুর। অষ্টম উইকেটে জিয়াউর রহমান ও সোহাগ গাজী মিলে ৫৬ বলে ৮৭ রানের দুর্দান্ত জুটি গড়ে হার ব্যবধান কমিয়ে দিয়েছে। জিয়া মাত্র ৪৩ বলে খেলেছেন ৬০ রানের ইনিংস। তিন ছক্কার সঙ্গে ছয়টি বাউন্ডারি। তবে জিয়ার আগেই কাল মিরপুরে ঝড় তুলেছেন ঢাকা ডায়নামাইটসের ক্যারিবীয় তারকা এভিন লুইস। মাত্র ৩৪ বলে তিনি করেছেন ৭৫ রান। ছক্কা হাঁকিয়েছেন ৮টি। গত সপ্তাহেই ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১২২ বলে ১৪৮ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন। গতকাল মিরপুরে সেই পারফরম্যান্সই অনুবাদ করে দিলেন ঢাকা ডায়নামাইটসের জার্সিতে। কন্ডিশন পরিবর্তন হলেও লুইসের পারফরম্যান্সে কোনো সমস্যা হচ্ছে না।

গত বিপিএলেও প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন এই ক্যারিবীয় তারকা। এবারও প্রথম ম্যাচেই তার সেঞ্চুরি সুযোগ ছিল। কিন্তু রংপুরের নিয়মিত বোলারদের তুলোধুনো করলেও আউট হয়ে যান সৌম্য সরকারের বলে।

ঢাকার আরেক ওপেনার মেহেদী মারুফও দুর্দান্ত ব্যাটিং করার পর সৌম্য সরকারের বলেও লেগ বিফোর হয়ে যান। ৩১ বলে ৪০ রান এসেছে তার ব্যাট থেকে। তাদের ওপেনিং জুটিতেই আসে ১০৩ রান। গতকাল ডায়নামাইটসের দলীয় ১০০ রান পূরণ হয় মাত্র ৯ ওভারেই। বাকি ১১ ওভারে এসেছে ৮৮ রান। তারপরেও ১৮৮ রান টি-২০তে যেকোনো দলের বিরুদ্ধে অনেক বড় সংগ্রহ।

রংপুরের বোলারদের দুর্দিনেও দারুণ বোলিং করেছেন পেসার রুবেল হোসেন। ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। জিয়াও ভালো বোলিং করেছেন। ৩ ওভারে ২২ রান দিয়ে তিনি নিয়েছেন ২ উইকেট। দুই উইকেট নিয়েছেন সৌম্য সরকার।

এই জয়ে শীর্ষে অবস্থান আরও মজবুত করলো ঢাকা।

দর্শকের কষ্ট ছিল, এবারের বিপিএল দেখে তাদের পয়সা উসুল হচ্ছে না! পছন্দের দল জিতে গেলেও ছক্কা-চারের বন্যা না হলে কি আর মন ভরে। কিন্তু কালকের এই ম্যাচটি যেন প্রাণ ভরে উপভোগ করলেন তারা। এক ম্যাচেই ছক্কা হয়েছে ১৮টি। আর বাউন্ডারি ২৪টি। এমন ম্যাচ দেখার জন্যই তো দর্শকরা মাঠে আসেন।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা ডায়নামাইটস : ১৮৮/৭, ২০ ওভার।

রংপুর রাইডার্স : ১৪৬/৮, ২০ ওভার।

ফল : ঢাকা ৪২ রানে জয়ী

রাজশাহী কিংস : ১২৪/৭, ২০ ওভার।

কুমিল্লা ভিক্টোরিয়ানস : ১২৫/২, ১৮.৪ ওভার।

ফল : কুমিল্লা ৮ উইকেটে জয়ী।

সর্বশেষ খবর