বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

৯ মাসেও নেপাল বুঝে পায়নি প্রাইজমানি

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

ক্রীড়া প্রতিবেদক

জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ শেষের পথে। অথচ অংশগ্রহণকারী ১২টি ক্লাবের অংশগ্রহণ মানি এখনো লিগ কমিটি বুঝিয়ে দেয়নি। এবার অংশগ্রহণ মানি হিসেবে প্রতিটি ক্লাবকে ৪০ লাখ টাকা করে দেওয়ার লিখিত সিদ্ধান্ত নেওয়া হয়। এই পর্যন্ত ১৮ লাখ টাকা করে পরিশোধ করা হয়েছে। তাও আবার প্রথম ১০, দ্বিতীয় ৩ ও তৃতীয় কিস্তিতে ৫ লাখ টাকা দেওয়া হয়। লিগ যেখানে শেষ হতে চলেছে সেখানে বাকি টাকা কবে পাবে তার নিশ্চয়তা নেই।

এ ব্যাপারে দেশের জনপ্রিয় ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক (ক্রীড়া) সালেহ জামান সেলিম বলেন, লিগ কমিটির চেয়ারম্যান বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে প্রতিশ্রুতি দিয়েছিলেন ১০ লাখ করে চার কিস্তি পরিশোধ করা হবে লিগ চলাকালে। এখন এই প্রতিশ্রুতি রক্ষা করা হয়নি। ক্লাবগুলো বার বার তাগাদা দিলেও বলা হচ্ছে স্পন্সর প্রতিষ্ঠান থেকে অর্থ পেলেই তা পরিশোধ করা হবে। সেলিম জানান, ‘বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের সঙ্গে বকেয়া নিয়ে প্রতিনিয়ত কথা বলছি। তার একটাই কথা ধৈর্য ধরুন টাকা পেয়ে যাবেন’।

আবু নাইম সোহাগ জানান, ক্লাবগুলোর ২২ লাখ করে এখনো পাবেন। স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে কথা হচ্ছে। আশা রাখি লিগ শেষের আগে পুরো অংশগ্রহণ মানি পরিশোধ করা যাবে। এ নিয়ে বিচলিত হওয়ার কিছু দেখছি না। এতে গেল ক্লাবগুলোর অংশগ্রহণ মানির কথা। ফেব্রুয়ারিতে শেষ হওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন নেপালকে এখনো তাদের ৫০ হাজার ডলারের প্রাইজমানি পরিশোধ করা হয়নি। বঙ্গবন্ধু গোল্ডকাপ ফিফা স্বীকৃত টুর্নামেন্ট। তাই নেপাল যদি এই নিয়ে ফিফার কাছে নালিশ করে তাহলে বড় বিপাকে পড়ে যাবে বাফুফে।

সর্বশেষ খবর