শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

রিয়ালের দিনে বার্সার হোঁচট

ক্রীড়া ডেস্ক

রিয়ালের দিনে বার্সার হোঁচট

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো; বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের দুই প্রাণভোমরা। দুজনেই বিশ্বসেরা তারকা। দুজনের স্কিলের উপর নির্ভর করে দুই দলের সাফল্য-ব্যর্থতা। আগামীকাল দুজনে মুখোমুখি হবেন পরস্পরের। দুই দল মুখোমুখি হবে এল ক্লাসিকোতে। শনিবারের লড়াইয়ের আগে দুজনকেই বিশ্রাম দিয়েছে দুই দল। স্প্যানিশ কাপে তৃতীয় রাউন্ডের লড়াইয়ে বার্সা টিম ম্যানেজমেন্ট বিশ্রাম দেয় মেসি, নেইমার ও সুয়ারেজকে। এল ক্লাসিকোর আগে তিন তারকা বিশ্রাম পেলেও লাভ হয়নি দলের। তৃতীয় সারির দল এরকুলেসের বিপক্ষে জিততে পারেননি। অ্যাওয়ে মাঠে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। বিপরীতে রোনালদো, বেল ও করিম বেনজামাকে বিশ্রামে রেখে বড় জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ফিরতি লেগে কুলতুরাল লিওনেসাকে ৬-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে সেরা ১৬তে জায়গা নিয়েছে। দুই লেগ মিলিয়ে রিয়াল জয় পেয়েছে ১৩-২ গোলে।

স্প্যানিশ কাপে বার্সা খেলতে নেমেছিল লা লিগার রিয়েল সোসিদাদের বিপক্ষে ১-১ গোলের অভিজ্ঞতা নিয়ে। সেই ধাক্কা সামলে উঠতে পারেননি বার্সা। বুধবার রাতে ৫২ মিনিটে ডেভিদ মাইন্সের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৫৮ মিনিটে বার্সেলোনা হার এড়ায় কার্লোস অ্যালেনার ২৫ গজ দূর থেকে দুর্দান্ত শটের গোলে। স্প্যানিশ লিগে এটা বার্সার দ্বিতীয় ড্র। আগের রাউন্ডে মালাগার সঙ্গে ড্র  করেছিল বার্সা। দিনের আরেক ম্যাচে ডিয়াগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে গিজুয়েলাকে। রিয়াল জিতেছে বড় ব্যবধানে। 

বার্নাব্যুতে ফিরতি লিগ খেলতে নেমেছিল রিয়াল ৭-১ গোলে বড় জয়ের স্বাদ নিয়ে। অনেকদিন পর প্রথম একাদশে সুযোগ পাওয়া কলম্বিয়ার তারকা ফুটবলার জেমস রদ্রিগেজও গোল করেন। আর একটি গোল ছিল আত্মঘাতী। বড় জয় শনিবারের রাতে এল ক্লাসিকোকে নামার আগে বেশ আত্মবিশ্বাস জোগাবে জিদানের রিয়ালকে। প্রথম মিনিটেই রিয়ালকে এগিয়ে নেন দিয়াস। ২৩ মিনিটে গোলসংখ্যা দ্বিগুণ করেন দানি কারবাহালের ক্রসে হেডে রদ্রিগেজ। ৪২ মিনিটে ম্যাচের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করেন দিয়াস। বিরতির আগে গোল ব্যবধান কমায় লিওনেসা। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে খেলতে নামেন জিদানের ছেলে এনসো। ৬৩ মিনিটে নিজের প্রথম ও দলের চার নম্বর গোলটি করেন। ৮৭ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন দিয়াস। ৯০ মিনিটে আত্মঘাতী গোলটি করেন মার্গাদো।

সর্বশেষ খবর