শিরোনাম
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ম্যানইউর ড্র লিভারপুলের হার

ক্রীড়া ডেস্ক

ম্যানইউর ড্র লিভারপুলের হার

ইংলিশ প্রিমিয়ার লিগে অতীতে যা হয়নি কখনোই তাই ঘটে গেল। লিভারপুলকে নিজেদের মাঠে এক শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪-৩ গোলে পরাজিত করেছে বর্নমাউথ। লিভারপুলের সাম্প্রতিক ফর্মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এ দুরন্ত জয় ভক্তদের উপহার দিয়েছে তারা। দিনের অন্য ম্যাচে ম্যানইউর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে এভারটন। তবে জয় পেয়েছে আর্সেনাল। তারা ওয়েস্ট হ্যামকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে। অবশ্য এ সপ্তাহে গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানসিটিকে ৩-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে অবস্থান করছে চেলসিই।

বর্নমাউথের বিপক্ষে আগে কখনোই হারেনি লিভারপুল। অলরেডরা চলতি মৌসুমে শিরোপার স্বপ্ন দেখছে। অন্যদিকে বর্নমাউথ অবস্থান করছে লিগ তালিকার ১০ নম্বরে। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগ বলে কথা। এখানে যে র‌্যাঙ্কিং দিয়ে দলের শক্তি বিচার সম্ভব নয়, তাই যেন প্রমাণ করল বর্নমাউথ। অ্যাওয়ে ম্যাচে দুই দুই বার এগিয়ে গিয়েও অলরেডরা শেষ পর্যন্ত পরাজিত হয়েই মাঠ ছাড়তে বাধ্য হলো। শেষ ১৫ মিনিটে সব হিসাব বদলে যায়। অদম্য হয়ে উঠে পুঁচকে দলটিই শেষ দিকে তিন তিনবার বল জালে পাঠিয়ে তুলে নিল রোমাঞ্চকর এক জয়।

গত রবিবার নিজেদের মাঠে ৭ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শিরোপা প্রত্যাশী লিভারপুলকে ৪-৩ ব্যবধানে হারায় বর্নমাউথ। সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের বিপক্ষে এর আগে ৯ বারের মুখোমুখি হলেও কোনো জয় পায়নি বর্নমাউথ। প্রতিপক্ষের মাঠে প্রথম দিকেই দুই মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় লিভারপুল। মেন ২০তম মিনিটে ও অরিগি ২২তম মিনিটে গোল করেন অলরেডদের পক্ষে। প্রথমার্ধে এই ব্যবধানই ধরে রাখে লিভারপুল। তবে দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই নিজেদের রূপ দেখাতে থাকে স্বাগতিক বর্নমাউথ। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান উইলসন। অবশ্য ক্যানের গোলে আবারও দুই গোলে এগিয়ে (৩-১) যায় অলরেডরা। তবে শেষ পনের মিনিটের ঝড়ই লিভারপুলের আশার গুঁড়েবালি নিক্ষেপ করে। ফ্রেজার, কুক আর অ্যাকে একটি করে গোল করে বর্নমাউথকে দারুণ এক জয় উপহার দেন। অসাধারণ এই জয়ে ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১০ম স্থানে উঠে এসেছে বর্নমাউথ। তৃতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৩০। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৩৪। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল। ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ ম্যানচেস্টার সিটি।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও পয়েন্ট হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এভারটনের মাঠে প্রথমার্ধে ইব্রাহিমোভিচের গোলে এগিয়ে গিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল হোসে মরিনহোর দল। কিন্তু শেষ মুহূর্তে লাইটন বেইনসের গোলে মূল্যবান ১ পয়েন্ট নিশ্চিত করে স্বাগতিকরা। এবারের লিগে রেড ডেভিলদের এটা টানা তৃতীয় ড্র। গুডিসন পার্কে অবশ্য ম্যানইউর সাম্প্রতিক অতীতটা ভালো নয়। গত চার বারের মুখোমুখি লড়াইয়ে এই মাঠে তিন বারই ম্যানইউকে হারিয়েছে এভারটন।

সর্বশেষ খবর