বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ফুটবল ক্যারিয়ারের ইতি টানছেন আমিনুল

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল ক্যারিয়ারের ইতি টানছেন আমিনুল

আমিনুল ইসলাম

১০ ডিসেম্বর শেখ রাসেল ক্রীড়াচক্র লড়বে ঢাকা আবাহনীর বিপক্ষে। পেশাদার লিগে এই ম্যাচের ফলাফল যায় হোক না কেন দিনটি স্মরণীয় হয়ে থাকবে ফুটবলার আমিনুল ইসলামের জন্য। এই ম্যাচ দিয়ে দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে ইতি টানছেন তিনি। প্রায় ১৪ বছর ধরে দেশের অন্যতম শীর্ষ ক্লাব শেখ রাসেলে খেলছেন আমিনুল। ২০০৩ সালে ঢাকা আবাহনী থেকে যোগ দেওয়ার পর তিনি ক্লাব বদল করেননি। অনেক অফার এলেও তিনি শেখ রাসেলের মায়া ছাড়তে পারেননি। রাইট উইং পজিশনে দক্ষতার সঙ্গে খেলেছেন। ২০০৮-২০১০ মৌসুম তিনি শেখ রাসেলের অধিনায়কও ছিলেন।

বিদায় বেলায় ক্লাবও তাকে সম্মান জানাচ্ছে। এখনকার সময় ফুটবলার নীরবে অবসর নিলেও শেখ রাসেল ক্লাব কর্তৃপক্ষ গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। আমিনুলও বললেন ফুটবলার হিসেবে আমার খ্যাতিটা এসেছে শেখ রাসেল থেকেই। তাই অন্য ক্লাব থেকে ভালো অফার আসলেও ক্লাব ছাড়ার কথা ভাবতেও পারিনি। বয়স ৩১, এখনো এই বয়সে অনেকে ফুটবল খেলছেন। আমিনুল বললেন ‘আমিও পারতাম, কিন্তু নতুনদেরতো সুযোগ করে দিতে হবে। তাই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

২০০৪ সালে ইসলামাবাদ সাফ গেমসে জাতীয় দলে অভিষেক হয় তার। তার আগে বয়সভিত্তিক জাতীয় দলেও খেলেছেন। ২০০০ সালে ভারতের জামশেদপুরে এএফসি অনূর্ধ্ব ১৬ ফুটবল আঞ্চলিক পর্ব পেরিয়ে ভিয়েতনামে চূড়ান্ত পর্বে অংশ নেন। ২০০১ সালে পাকিস্তানে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে অংশ নেন আমিনুল। মলিন কণ্ঠে জানালেন খেলা ছেড়ে দিতে কষ্ট হচ্ছে ঠিকই। কিন্তু এটাই বাস্তব। তবে খেলোয়াড়ি জীবনে ইতি টানলেও ফুটবলকে ছাড়ব না। বাকি জীবন ফুটবলকে সেবা করেই যাব।

সর্বশেষ খবর