রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

সাকিবদের নিয়ে সাঙ্গাকারার ভয়!

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলে ঢাকা ডায়নামাইটস চ্যাম্পিয়ন হয়েছে। লঙ্কান সাবেক তারকা ক্রিকেটার কুমার সাঙ্গাকারা ফাইনালে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন। এতে তিনি খুশি। কিন্তু ভয়েও আছেন সাঙ্গাকারা। ফাইনাল শেষ হওয়ার পর মিডিয়ার কাছে এই ভয়ের কথা তুলে ধরলেন লঙ্কান অনেক ম্যাচ জেতানো এই ক্রিকেটার। ভয়টা আর কিছুই নয়, আসরে বাংলাদেশের ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে। তিনি বলেন, বিপিএলে নতুন খেলছি না। কিন্তু এবার ব্যাট ও বলে বাংলাদেশের ক্রিকেটাররা যে পারফরম্যান্স প্রদর্শন করেছে তা সত্যিই অসাধারণ। বাংলাদেশে সমানে নতুন ক্রিকেটার বের হয়ে আসছে যা অন্য দেশের জন্য আতঙ্কের।

সাঙ্গাকারা বলেন, কিছুদিন আগেও বাংলাদেশের তারকা ক্রিকেটার বলতে মাশরাফি, সাকিব, মুশফিক ও তামিমকেই বোঝাত। এখন তো দেখছি ঝাঁকে ঝাঁকে ক্রিকেটার। পেসারে বিশ্ব কাঁপিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। স্পিনে নতুন বিস্ময় মেহেদী হাসান মিরাজ। তাছাড়া এবার বিপিএলে বেশ কজন ব্যাটসম্যান ও বোলারের পারফরম্যান্স চোখে পড়ছে। মাহমুদুল্লাহ তো অনবদ্য ব্যাটিং করে টুর্নামেন্ট সেরা পুরস্কার জিতেছেন। সাব্বিরের ব্যাটিং, শহিদ ও শফিউল চমৎকার বল করেছেন।

সাঙ্গাকারা বলেন ক্রিকেটে বাংলাদেশ এখন প্রতিষ্ঠিত শক্তিশালী দল। ওয়ানডে, টেস্ট বা টি-২০ কোনো ক্ষেত্রেই কম যায় না। সত্যিকারে তরুণদের পারফরম্যান্সে আমি উচ্ছ্বসিত। মার্চে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ। এমন শক্তিশালী দলের বিরুদ্ধে শ্রীলঙ্কা কী করবে এটাই ভয় সাঙ্গাকারার। তিনি অকপটে স্বীকার করেন বর্তমান পারফরম্যান্সের বিচারে শ্রীলঙ্কার চেয়ে বাংলাদেশ এগিয়ে।

সর্বশেষ খবর