সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ভার্ডির হ্যাটট্রিকে ম্যানসিটিকে হারাল লিস্টার

ক্রীড়া প্রতিবেদক

লিস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়নের খেতাব জিতিয়ে ইতালিয়ান কোচ ক্লাউডিও রেনেরির খ্যাতি এখন আকাশচুম্বি। বর্ষসেরা কোচের তালিকায়ও আছেন তিনি। তবে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে তেমন একটা ভালো করছে না তার দল। অবশ্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ঠিকই জয়ের পতাকা উড়িয়ে চলেছে লিস্টার সিটি। এবার ইংলিশ প্রিমিয়ার লিগেও তাদের ভয়ঙ্কর রূপ দেখল ভক্তরা। জেমি ভার্ডির হ্যাটট্রিকে গত শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ফেভারিট ম্যানচেস্টার সিটিকে ৪-২ ব্যবধানে উড়িয়েই দিল লিস্টার সিটি।

কিং পাওয়ার স্টেডিয়ামে গত শনিবার রাতে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় লিস্টার সিটি। রিয়াদ মাহরিজের কাছ থেকে বল পেয়ে স্বদেশি ইসলাম স্লিমানি বল এগিয়ে দেন ভার্ডিকে।

শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার আগেই কোণঠাসা হয়ে পড়ে সিটি। পঞ্চম মিনিটে স্লিমানির ব্যাক পাস থেকে ইংলিশ এই মিডফিল্ডার অ্যান্ডি কিংয়ের জোরালো শট বলের লাইনে ঝাঁপিয়ে পড়েও ফেরাতে পারেননি ব্রাভো। ২০তম মিনিটে ভার্ডির দ্বিতীয় গোলে লিগে জয় অনেকটাই নিশ্চিত করে নেয় লিস্টার। ক্রিস্টিয়ান ফুচের পাসে বল পেয়ে ভার্ডিকে তা বাড়িয়ে দেন মাহরিজ। অসহায় ব্রাভো দৌড়ে এসেও শেষ রক্ষা করতে পারেননি। ৭৮তম মিনিটে দুর্দান্ত এক গোলে হ্যাটট্রিক পূরণ করেন ভার্ডি। অবশ্য ম্যানসিটিও দুর্দান্ত ফুটবল খেলে। বিশেষ করে ম্যাচের শেষ দশ মিনিট। কলারভ ৮২তম মিনিটে এবং নলিতো ৯০তম মিনিটে দুটি গোল করে ম্যানসিটি ভক্তদের মনে আশার আলো জ্বাললেও তা জয়ের জন্য যথেষ্ট হয়নি।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে গত শনিবার জয় পেয়েছে আর্সেনাল, সোয়ানসে সিটি, ওয়াটফোর্ড এবং বার্নলি। আর্সেনাল ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে স্টোক সিটিকে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখলে রেখেছিল গানাররা। তবে চেলসি ১-০ গোলে ওয়েস্ট ব্রমউইচকে হারিয়ে ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষস্থান পুনঃদখল করেছে।

সর্বশেষ খবর