শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

টাইগারদের বিপক্ষে পুরো শক্তির নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ড দল ঘরের মাঠে সব সময়ই ভয়ঙ্কর। আগের সিরিজে পাকিস্তানের বিরুদ্ধেই তা বুঝিয়ে দিয়েছেন ব্ল্যাক ক্যাপসরা। ঘরের মাঠে তাদের দ্বিতীয় সারির দলকেও হারানো কঠিন। কিন্তু গতকাল বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য পুরো শক্তির দল ঘোষণা করেছে কিউইরা। দলে ফিরেছেন ব্যাটসম্যান নেইল ব্রুম। যিনি সব শেষ ২০১০ সালের মার্চে ওয়ানডে খেলেছিলেন। উইকেটরক্ষক লুক রঞ্চিও দলে ফিরেছেন। তিনি বিজে ওয়াটলিংয়ের জায়গায় সুযোগ পেয়েছেন। ওয়াটলিং ছাড়াও নিউজিল্যান্ড থেকে বাদ পড়েছেন

টড অ্যাসলে ও হেনরি নিকোলস। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সদ্য সমাপ্ত চ্যাপেল-হ্যাডলি ট্রফিতে তারা দলে ছিলেন।

ব্রুম নিউজিল্যান্ড দলে ব্যাটিং করবেন চার নম্বরে, যে পজিশনে রস টেলর ব্যাটিং করতেন। বাম চোখের অপারেশনের কারণে এখন দলের বাইরে রয়েছেন টেলর।

ব্রুম নিউজিল্যান্ডের হয়ে ২২টি ওয়ানডে খেলেছেন। ১৭.২২ গড়ে ৩৩৩ রান করেছেন মাত্র। ১০টি টি-২০ও খেলেছেন তিনি। সংক্ষিপ্ত ফরম্যাটে সব শেষ ২০১৩ সালের নভেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছেন তিনি। আবার দলে ডাক পাওয়ায় নিজেকে নতুন করে প্রমাণ করতে চান এই কিউই ব্যাটসম্যান। ব্রুম বলেন, ‘আমি যখন খেলতে নামি, ভাবি এটাই আমার জীবনের শেষ ম্যাচ। সেভাবেই গুরুত্ব দিয়ে খেলি। যেহেতু নতুন করে আবার দলে ডাক পেয়েছি, ভালো কিছু করার চেষ্টা করব।’ রঞ্চি দল থেকে বাদ পড়েছিলেন গত বছর ভারত ও দক্ষিণ আফ্রিকা সফরে খারাপ করায়। তবে আবার সুযোগ পাওয়ায় বাংলাদেশের বিরুদ্ধে ভালো খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

ওয়ানডে সিরিজের নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, লকি ফার্গুসন, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মানরো, জেমস নিশাম, লুক রঞ্চি, মিচেল স্যান্টনার, টিম সাউদি।

সর্বশেষ খবর