সোমবার, ১৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

দারুণ জয়ে রেকর্ড গড়ল চেলসি

ক্রীড়া ডেস্ক

অ্যান্টোনিও কন্তের দল চেলসি ইংলিশ প্রিমিয়ার লিগে দুরন্ত ফুটবল খেলে চলেছে। দীর্ঘদিন ধরে তারা শীর্ষস্থানে আসন গেড়ে আছে। ম্যানসিটি, লিভারপুল আর আর্সেনাল কোনোভাবেই নাগাল পাচ্ছে না ব্লুজদের। এরই মধ্যে দারুণ এক রেকর্ডও করে নিল চেলসি। শনিবার ক্রিস্টাল প্যালেসকে দিয়েগো কস্তার একমাত্র গোলে ১-০ ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে অ্যান্টোনিও কন্তের দল। এই নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১১ জয়ে ক্লাব রেকর্ড স্পর্শ করলো চেলসি। এর আগে ২০০৯ সালে টানা ১১ ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল দলটি। গত শনিবারের জয়ে ১৭ ম্যাচে চেলসির পয়েন্ট হল ৪৩। একটি করে ম্যাচ কম খেলা লিভারপুল ও আর্সেনালের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে গেল কন্তের শিষ্যরা। গত মৌসুমে খুবই বাজে সময় কেটেছে চেলসির। দশম স্থানে থেকে গত মৌসুম শেষ করতে মোটে ৫০ পয়েন্ট পেয়েছিল স্টামফোর্ড ব্রিজের দলটি। ম্লান ছিলেন দলের অন্যতম তারকা দিয়েগো কস্তাও। সেবার করেছিলেন মোটে ১২ গোল, এবার ১৭ ম্যাচেই করলেন এর চেয়ে বেশি।

প্রতিপক্ষের মাঠে প্রথম সত্যিকারের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় চেলসি। তার জন্য অবশ্য ৪৩তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় অতিথিদের। স্প্যানিশ ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতার ক্রসে লাফিয়ে দারুণ হেডে জালে বল পাঠান কস্তা। চেলসির হয়ে ৯৭ ম্যাচে এটি স্প্যানিশ স্ট্রাইকারের ৫০তম গোল। ১৩ গোল করে আর্সেনালের আলেক্সিস সানচেসকে (১২) ছাড়িয়ে এ মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা এখন ব্রাজিলে জন্ম নেওয়া এই ফুটবলার। তবে প্রথমার্ধে অযথা ফাউল করে হলুদ কার্ড দেখায় আগামী ২৬ ডিসেম্বর বর্নমাউথের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগে পরের ম্যাচে খেলা হবে না কস্তার। এ দারুণ জয়ের পর অ্যান্টোনিও কন্তে বলছেন, চেলসির কাছ থেকে নাকি এর চেয়েও ভালো ফুটবল আশা করেন তিনি।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডও। তারা ওয়েস্ট ব্রমউইচকে ২-০ গোলে হারিয়েছে। দলের পক্ষে দুটি গোলই করেছেন সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। এ জয়ে ম্যানইউর সামনে শীর্ষ চারে যাওয়ার পথ অনেকটাই সুগম হয়েছে। ৩০ পয়েন্ট নিয়ে তারা ছয় নম্বরে অবস্থান করছে। টটেনহ্যাম সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে আছে পঞ্চমে। ৩৩ পয়েন্ট নিয়ে ম্যানসিটির অবস্থান চার নম্বরে।

সর্বশেষ খবর