শিরোনাম
মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

আর্সেনালকে হারিয়ে দুইয়ে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক

পেপ গার্ডিওলার শিষ্যরা মাঝখানে ছন্দহারা ফুটবল খেলছিল। বেশ কয়েকটা ম্যাচে পরাজয় আর ড্র দেখার পর অবশেষে জয়ের ধারায় ফিরেছে দলটা। ওয়াটফোর্ডকে আগের ম্যাচে হারানোর পর এবার দুরন্ত প্রতিপক্ষ আর্সেনালকেও হারাল তারা। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গানারদের ২-১ গোলে হারিয়েছে পেপ গার্ডিওলার দল। এ জয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। ১৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৬ পয়েন্ট। অবশ্য এক ম্যাচ কম খেলে ৩৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করা লিভারপুল এই স্থান কেড়ে নিতে পারে।

গত রাতেই তাদের ম্যাচ ছিল এভারটনের বিপক্ষে। ইংলিশ প্রিমিয়ার লিগে ১৭ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে চেলসি।

রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ইত্তিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ম্যানসিটি-আর্সেনাল। ম্যাচের শুরুতেই আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন থিও ওয়ালকট। তার পঞ্চম মিনিটের গোল ম্যানসিটি ভক্তদের মনে পরাজয়ের ভয় ধরিয়ে দিয়েছিল। কিন্তু সেইন আর স্টার্লিংয়ের গোলে দারুণ জয় নিয়েই মাঠ ছেড়েছে ম্যানসিটি। সেইন ৪৭ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান। স্টার্লিংয়ের ৭১ মিনিটের গোল ম্যানসিটিকে জয় উপহার দেয়। এ জয়ের পর এবার পেপ গার্ডিওলা চেলসিকে পেছনে ফেলার লক্ষ্য নির্ধারণ করেছেন। অবশ্য তিনি প্রতিপক্ষদের ধারাবাহিক জয়ের বেশ প্রশংসাই করেছেন। তিনি বলেন, ‘সাতটা পয়েন্টের ব্যবধান অনেক। তাছাড়া কোনো দল যখন টানা ১১টা ম্যাচ জেতে, আপনি কেবল তাদেরকে অভিনন্দনই জানাতে পারেন।’ প্রতিপক্ষদের অভিনন্দন জানানোর পাশাপাশি পেপ গার্ডিওলা বলেন, ‘তবে এখনো অনেক সময় আছে। প্রতিপক্ষের পতনের জন্য আমাদের অপেক্ষায় থাকতে হবে। সেসঙ্গে নিজেদেরও জয়ের ধারায় রাখতে হবে। লড়াই করতে হবে শেষ পর্যন্ত।’ পেপ গার্ডিওলা লড়াইয়ে দৃঢ় সংকল্পই ব্যক্ত করলেন আর্সেনালকে হারিয়ে।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার জয় পেয়েছে টটেনহ্যামও। তারা ২-১ গোলে হারিয়েছে বার্নলিকে। এ জয়ে ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট সংগ্রহ করে পঞ্চমে অবস্থান করছে টটেনহ্যাম।

সর্বশেষ খবর