শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ক্রাইস্টচার্চে মাশরাফিরা

ক্রীড়া প্রতিবেদক

ক্রাইস্টচার্চে মাশরাফিরা

ওয়েঙ্গিরিতে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নেওয়া মাশরাফি-মুশফিকরা এখন ক্রাইস্টচার্চে। বিমানবন্দরে অপেক্ষারত টাইগার ক্রিকেটাররা —সংগৃহীত

নিরাপদে ক্রাইস্টচার্চে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রস্তুতি ম্যাচ খেলে ওয়াঙ্গারাই থেকে বাসে অকল্যান্ডে তারপর সেখান থেকে বিমানে ক্রাইস্টচার্চ গেছেন টাইগাররা। মাশরাফিরা পৌঁছেছেন গতকাল বিকালে। আজ সকালেই হ্যাগলে ওভাল স্টেডিয়ামে অনুশীলনে নেমে পড়বেন। ক্রাইস্টচার্চের এই মাঠেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। ট্যুরের শেষ ম্যাচটিও ক্রাইস্টচার্চের এই মাঠে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ যখন ক্রাইস্টচার্চে পৌঁছে তখন বৃষ্টি হচ্ছিল। বৃষ্টির মধ্যেই প্রিয় দলকে অভ্যর্থনা জানাতে প্রবাসী বাঙালিরা উপস্থিত হয়েছিলেন। তারা ক্রিকেটারদের সঙ্গে কুশল বিনিময় করেন, ছবি তোলেন। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে হোটেল লাটিমারে উঠেছেন টাইগাররা।

হ্যাগলের ওভালে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে দুই দিন অনুশীলন করার সুযোগ পাবেন মাশরাফিরা। প্রথম ওয়ানডে ২৬ ডিসেম্বর। এই ম্যাচ থেকেই শুরু হবে টাইগারদের পরীক্ষা। গত দেড় বছর বছরে ঘরের মাঠে দারুণ সময় পার করেছেন ক্রিকেটাররা। এবার খেলতে হবে সম্পূর্ণ বিপরীত কন্ডিশনে। অবশ্য এই পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য যথেষ্ট প্রস্তুতিও নিয়েছেন মাশরাফিরা। নিউজিল্যান্ড যাওয়ার আগে কন্ডিশনের সঙ্গে খাপখাইয়ে নিতে ক্রিকেটাররা দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্প করেছেন অস্ট্রেলিয়ার সিডনিতে। সেখানে বিগব্যাশের দুই দল সিডনি সিক্সার্স ও সিডনি থান্ডারের সঙ্গে একটি করে প্রস্তুতি ম্যাচও খেলেছে। প্রথম ম্যাচে জিতেছে এবং দ্বিতীয় ম্যাচে হেরেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডেও একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছে বাংলাদেশ। সে ম্যাচে হারলেও টাইগাররা প্রতিদ্বন্দ্বিতা করেছে সমানতালে। আর এখান থেকেই কিউইদের বিরুদ্ধে ভালো খেলার আত্মবিশ্বাস পেতে পারে বাংলাদেশ।

দেশসেরা পেসার মুস্তাফিজুর রহমানের দলে ফেরায় নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের জন্য বাড়তি আত্মবিশ্বাস হিসেবে কাজ করবে। নিউজিল্যান্ড কন্ডিশনে প্রস্তুতি ম্যাচে ভালো বোলিংও করেছেন কাটার মাস্টার। দুই উইকেট নিয়ে বুঝিয়ে দিয়েছেন ইনজুরি তার পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলতে পারেনি। তা ছাড়া প্রস্তুতির ম্যাচের পরপরই আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার খবর পেয়েছেন মুস্তাফিজ। যা কাটার মাস্টারকে আরও ভালো খেলতে অনুপ্রাণিত করতে পারে। নিউজিল্যান্ড ক্রিকেট দলও ভয় পাচ্ছে মুস্তাফিজকে। কেননা কাটার মাস্টারের ডেলিভারি এখনো সবার কাছেই দুর্বোধ্য। যদিও নিউজিল্যান্ডের মাটিতে বিদেশি দলের সুবিধা করা কঠিন। সেটা দেখা গেছে আগের সিরিজে পাকিস্তানের অবস্থা দেখে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দাঁড়াতেই পারেনি তারা। তবে বাংলাদেশ দল নিউজিল্যান্ডে গেছে যথাযথ প্রস্তুতি নিয়েই। তাই ব্লাকক্যাপসদের চ্যালেঞ্জ জানানোর জন্য মুখিয়ে রয়েছেন মাশরাফিরা।

সর্বশেষ খবর